• অধূমপায়ীদের পুরস্কৃত করা উচিত: তথ্যমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক | ১৩ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৪৬ অপরাহ্ণ

    অধূমপায়ীদের পুরস্কৃত করা উচিত: তথ্যমন্ত্রী
    apps

    ধূমপানের বিরুদ্ধে প্রচারণার তাগিদ দিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, যারা সিগারেট খায় না, তাদের পুরস্কৃত করা উচিত। বুধবার বেলা দেড়টায় জাতীয় প্রেসক্লাবে ‘তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে অগ্রগতি, বাধা ও করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
    সামাজিক যোগাযোগ মাধ্যমে ধূমপানের ক্ষতিকারক দিকের প্রচারণা চালানোর আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে তামাক নিয়ন্ত্রণে অনেক আইন রয়েছে। কিন্তু সে আইনের যথাযথ প্রয়োগ হয় না। তবে গত এক দশকে বাংলাদেশে ধূমপায়ীর সংখ্যা কমেছে।

    নিজে ধূমপান না করার বিষয়টি তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, ”আমার বাবা অনেক সিগারেট খেতেন। একবার ডাক্তার বাবাকে বললেন, এরকম সিগারেট খেতে থাকলে আপনার ক্যান্সার হবে। বাড়িতে এসে বাবা আমাকে ডেকে বললেন, প্রতিজ্ঞা করো, জীবনে সিগারেট খাবে না। বাবাকে ওয়াদা দেওয়ার কারণেই জীবনে একটিবারও সিগারেট খাইনি। তবে আমার বন্ধু-বান্ধব অনেক চেষ্টা করেছে, তারা সিগারেট খাওয়াতে সফল হতে পারেনি। যারা সিগারেট খায় না, তাদের পুরস্কৃত করা উচিত।”

    Progoti-Insurance-AAA.jpg

    ঢাকা শহরের যানজটের বিষয়ে হাছান মাহমুদ বলেন, শুধু ঢাকা শহর নয়, পৃথিবীর সব শহরেই জ্যাম রয়েছে জানিয়ে । জ্যামের কারণে একবার লন্ডনে ফ্লাইট মিস করেছি। নিউইয়র্কে যান, সেখানেও জ্যাম পাবেন। ইউরোপে সড়ক দুর্ঘটনা হয়, কিন্তু কেউ ফিরেও তাকায় না। সেটাকে উন্নত দেশ বলতে পারবো, কিন্তু উন্নত জাতি বলতে পারবো না। সেই তুলনায় আমরা অনেক উন্নত জাতি।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৩:৪৬ অপরাহ্ণ | বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি