• অনুমোদন পাচ্ছে আরো তিন নতুন ব্যাংক

    বিশেষ প্রতিবেদক | ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ১:৩১ অপরাহ্ণ

    অনুমোদন পাচ্ছে আরো তিন নতুন ব্যাংক
    apps

    পরিশোধিত মূলধন ৫০০ কোটি টাকা শর্তে নতুন করে আরো তিনটি ব্যাংক অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংক তিনটি হলো- বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক, দ্য সিটিজেন ব্যাংক ও পিপলস ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের আগামী পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক তিনটির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এ তিন ব্যাংক অনুমোদনের ফলে দেশে সব মিলিয়ে তফসিলি ব্যাংকের সংখ্যা দাঁড়ালো ৬২।

    রোববার বাংলাদেশ ব্যাংকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় নতুন এই তিন ব্যাংকের অনুমোদন দেয়া হয়। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাসের।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি আরো বলেন, নতুন তিনটি ব্যাংকের অনুমোদনের জন্য উদ্যোক্তাদের পরিশোধিত মূলধন আরো ১০০ কোটি টাকা বৃদ্ধি করতে হবে। বর্তমানে কার্যক্রম পরিচালনাকারী ব্যাংকগুলোর পরিশোধিত মূলধন ৪০০ কোটি টাকা। তবে নতুন তিনটি ব্যাংকের পরিশোধিত মূলধন ৫০০ কোটি টাকা দিতে হবে।

    বিভিন্ন সূত্রে জানা গেছে, পিপলস ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা নিউইয়র্ক প্রবাসী সন্দ্বীপের এম এ কাশেম, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের উদ্যোক্তা বেঙ্গল গ্রুপেরে ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন এবং সিটিজেন ব্যাংকের জন্য আবেদন করেছেন আইনমন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হক।


    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২৯ অক্টোবর বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় নতুন এ চারটি ব্যাংকের কার্যক্রম পরিচালনার অনুমোদন দেয়ার কথা ছিল। কিন্তু সেসময় শুধু বাংলাদেশ পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠিত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অনুমোদন দেয়া হয়।

    অনুমোদন পাওয়া ‘বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের’ প্রধান উদ্যোক্তা হলেন বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। যদিও শুরুতে ‘বাংলা ব্যাংক’ নামেই অনুমোদনের আবেদন জমা দেয়া হয়েছিল। দেশে তাদের প্লাস্টিক শিল্পসহ বিভিন্ন ব্যবসা রয়েছে। তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলমের ভাই। দ্য সিটিজেন ব্যাংকের মালিক হলেন বর্তমান আইনমন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হক। পিপলস ব্যাংকের উদ্যোক্তা চট্টগ্রামের সন্দ্বীপের বাসিন্দা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা এম এ কাশেম। শরিয়াহভিত্তিক ব্যাংকিংয়ের জন্য ব্যাংকটির আবেদন করা হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩১ অপরাহ্ণ | সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি