মঙ্গলবার ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্তরবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে গোল্ডেন হার্ভেস্ট

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   355 বার পঠিত

অন্তরবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে গোল্ডেন হার্ভেস্ট

শুধুমাত্র সাধারন শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ অন্তরবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ। ২০১৯-২০ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাবের উপর ভিত্তি করে রিজার্ভ থেকে এই লভ্যাংশ ঘোষণা করেছে। আজ সোমবার কোম্পানির পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে।
এই নগদ লভ্যাংশ প্রদানে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ৮ এপ্রিল রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।
খাদ্য ও আনুষঙ্গিক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২৫০ কোটি টাকা এবং ২১৫ কোটি ৮০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ১০৮ কোটি ১৭ লাখ টাকা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ারর প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৩৪ পয়সা।
এদিকে, করোনা পরিস্থিতি কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে গোল্ডেন হার্ভেস্ট। যে কারণে ব্যবসার পরিধি বাড়ানোর মাধ্যমে কোম্পানিটি তার লোকসান কমিয়ে আনছে। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (০.০৭) টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িয়েছে ১৪.৩৭ টাকা।
এ কোম্পানির ২১ কোটি ৫৮ লাখ ৩৭ হাজার ৬২২টি শেয়ারের মধ্যে ৩২.৮৮ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩৯.৮৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.০৯ শতাংশ বিদেশি এবং ২৭.২০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।
আজ কোম্পানিটির প্রতিটি শেয়ার ১৬ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। এদিন কোম্পানির ৭ লাখ ৫৪ হাজার ১১৭টি শেয়ার ৩৫৫বার হাতবদল হয়, যার বাজারমূল্য এক কোটি ২৫ লাখ ৯৯ হাজার টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:৫৭ অপরাহ্ণ | সোমবার, ০৮ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।