• অন্য ব্যাংকের এটিএমে চার্জ লাগবে না এনআরবিসি গ্রাহকদের

    বিবিএনিউজ.নেট | ২৯ মার্চ ২০২০ | ১২:৫২ অপরাহ্ণ

    অন্য ব্যাংকের এটিএমে চার্জ লাগবে না এনআরবিসি গ্রাহকদের
    apps

    করোনাভাইরাসের (কোভিড-১৯) সংকটের সময়ে এনআরবিসি ব্যাংকের ডেবিট কার্ড হোল্ডারদের অন্য ব্যাংকের এটিএম (অটোমেটেড টেলারিং মেশিন) বুথে চার্জ ছাড়াই টাকা তুল‌তে পার‌বেন। শনিবার (২৮ মার্চ) ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানানো হয়েছে।

    এ‌তে বলা হ‌য়ে‌ছে, সাধারণ ছুটি চলাকালীন এনআরবিসি ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে বাংলাদেশের যে কোনো এটিএম বুথ থেকে টাকা তুলুন কোনোরকম ফি ছাড়াই।

    Progoti-Insurance-AAA.jpg

    উত্তোলনের সময় ফি কর্তন করা হলে পরবর্তীতে কর্তনকৃত ফি গ্রাহকের অ্যাকাউন্টে ফেরত দেয়া হবে। উল্লেখ্য, ‘মাই এনআরবিসি’ ইন্টারনেট ব্যাংকিং এবং ‘এনআরবিসি প্লানেট’ অ্যাপ ব্যবহার করে গ্রাহকরা দৈনন্দিন ব্যাংকিং-এর নানাবিধ কাজ খুব সহজে ঘরে বসেই সম্পাদন করতে পারবেন।

    এছাড়াও গ্রাহকরা সহজেই তাদের অ্যাকাউন্ট থেকে এনআরবিসি প্লানেটের মাধ্যমে যে কোনো বিকাশ নম্বরে টাকা পাঠাতে পারবেন কোনো অতিরিক্ত চার্য ছাড়াই।


    বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, এক ব্যাংকের কার্ড দিয়ে অন্য ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে টাকা তুললে প্রতিবার লেনদেনের জন্য গ্রাহককে (এটিএম কার্ডধারী) ভ্যাটসহ সর্বোচ্চ ১৫ টাকা করে দিতে হয়। আর ৫ টাকা দেয় কার্ড ইস্যুকারী ব্যাংক। আর গ্রাহক যদি তার ব্যাংক হিসাবে সংক্ষিপ্ত বিবরণী বা স্থিতি নিতে চান তার জন্য ভ্যাটসহ অতিরিক্ত ৫ টাকা চার্জ টাকা হয়।

    ডেবিট কার্ড ব্যবহারকারীদের একই সু‌যোগ দিয়েছে বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি)।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫২ অপরাহ্ণ | রবিবার, ২৯ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি