শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় শিল্পখাতের অবদান অনস্বীকার্য

  |   সোমবার, ২২ মে ২০২৩   |   প্রিন্ট   |   91 বার পঠিত

অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় শিল্পখাতের অবদান অনস্বীকার্য

 

দেশের অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে শিল্পখাতের অবদান অনস্বীকার্য। টেকসই ও পরিবেশবান্ধব শিল্পায়নের ওপর জাতির সামগ্রিক অগ্রগতি ও সমৃদ্ধি নির্ভর করে। সোমবার (২২ মে) ‘সিআইপি (শিল্প) ২০২১’ সম্মাননা প্রদান উপলক্ষে দেওয়া বাণীতে এসব কথা বলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

‘শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে শিল্পখাতের উৎকর্ষ সাধনের স্বীকৃতি স্বরূপ নির্বাচিত শিল্পোদ্যোক্তাদের ‘সিআইপি (শিল্প) ২০২১’ সম্মাননা প্রদানের উদ্যোগকে স্বাগত জানান তিনি। সম্মাননাপ্রাপ্ত উদ্যোক্তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দনও জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতি বলেন, দেশে শিল্পোন্নয়নের ধারা অক্ষুন্ন রেখে শিল্পখাতে কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও টেকসই শিল্পায়নের ক্ষেত্রে সরকারের গৃহীত বহুমুখী উদ্যোগ শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। শিল্প কারখানায় আধুনিক ও পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানোর ফলে দেশে এখন বিশ্বমানের শিল্পপণ্য উৎপাদন হচ্ছে এবং রপ্তানি বাণিজ্যে বাংলাদেশের অবদান সুসংহত হচ্ছে। বৈশ্বিক অর্থনৈতিক সংকট ও নানা প্রতিকূলতার মধ্যেও শিল্পখাতের লক্ষ্যমাত্রা অনুযায়ী প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়েছে এবং জিডিপিতে শিল্পখাতের অবদান ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ ইতো মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আরও বলেন,‘সিআইপি (শিল্প) ২০২১’ সম্মাননা শিল্পোদ্যোক্তা ও প্রতিষ্ঠানের জন্য একটি অনন্য রাষ্ট্রীয় স্বীকৃতি এবং সরকারি বা বেসরকারি উদ্যোক্তাদের প্রতি সরকারের ধারবাহিক পৃষ্ঠপোষকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত। এ সম্মাননা শিল্পোদ্যোক্তাদের পণ্যের উৎকর্ষ সাধনে অনুপ্রাণিত করবে এবং উন্নয়নশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে বলে মেনে করেন তিনি। তিনি আশা প্রকাশ করে বলেন, শিল্পোদ্যোক্তাদের সম্মাননা প্রদান নবীন শিল্পোদ্যোক্তাদেরকে আন্তর্জাতিক মানসম্পন্ন শিল্প কারখানা স্থাপনে উৎসাহিত করবে এবং দেশে গুণগত শিল্পায়নের ধারা অধিকতর বেগবান হবে এবং সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন আরও তরান্বিত হবে। তিনি ‘সিআইপি (শিল্প) ২০২১’ সম্মাননা প্রদান অনুষ্ঠানের সাফল্য কামনা করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২০ পূর্বাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(1632 বার পঠিত)
বিজ্ঞাপন
(1550 বার পঠিত)
বিজ্ঞাপন
(1229 বার পঠিত)
বিজ্ঞাপন
(1045 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।