• অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ৫৪ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

    বিবিএ নিউজ.নেট | ২৬ ডিসেম্বর ২০২১ | ২:৫৭ অপরাহ্ণ

    অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ৫৪ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ৪২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১.৩০ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি ব্যবস্থাপনা পরিচালক মোবারক আলী। এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন মুনীর আলী, তানভীর আলী, স্বতন্ত্র পরিচালক রোকেয়া কাদির, বেগম শাখওয়াত ভানু, এক্সিকিউটিভ ডাইরেক্টর সামাদ মীরআলী, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হারুন আল রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন এক্সিকিউটিভ ডাইরেক্টর এবং কোম্পানি সচিব মো. নাজিমউদ্দিন।

    সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, কোম্পানির গ্রস প্রফিট গত বছরের তুলনায় ২১ কোটি ২৬ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৫২৮ কোটি ১১ লাখ টাকা হয়েছে যা ২০১৯-২০২০ অর্থ বর্ষে ছিল ৫০৬ কোটি ৮৪ লাখ টাকা। আলোচ্য বছরে কোম্পানির সম্পদ বেড়েছে উল্লেখয্যেগ্য হারে। আলোচ্য বছরে সম্পদ ১৩৩ কোটি ২২ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১ হাজার ৩১৩ কোটি ৪৭ লাখ টাকা হয়েছে যা ২০১৯-২০২০ অর্থ বর্ষে ছিল ১ হাজার ১৮০ কোটি ২৫ লাখ টাকা।

    Progoti-Insurance-AAA.jpg

    এছাড়া কোম্পানির শেয়ারহোল্ডারস ইকুইটির পরিমাণও বেড়েছে। এ বছর ৯৯ কোটি ৭৬ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৯২৩ কোটি ৯২ লাখ টাকা যা গত অর্থবছরে ছিলো ৮২৪ কোটি ১৫ লাখ টাকা।

    বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ১৯ পয়সা। গত বছর একই সময়ে ছিলো ১০ টাকা ১৩ পয়সা। এছাড়া, ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৬ টাকা ২১ পয়সা।


    ২০২০ সালে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিলো ৪১ টাকা ২২ পয়সা। আলোচ্য বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫৪ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫৭ অপরাহ্ণ | রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি