রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অস্বাভাবিক পতনের কবলে পুঁজিবাজার

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ৩১ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   327 বার পঠিত

অস্বাভাবিক পতনের কবলে পুঁজিবাজার

দেশের উভয় পুঁজিবাজারে আজ বুধবার অস্বাভাবিক পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অঙ্কে লেনদেনও কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৪.৯৬ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ২৭৮.১৬ পয়েন্টে। ডিএসইর এ সূচকটি গত ৩ মাসের মধ্যে সবচেয়ে নিচে নেমে গেছে। এর আগে ২০২০ সালের ২৪ ডিসেম্বর সূচকের অবস্থান আর নিচে অবস্থান করেছিল। অর্থাৎ ওই দিন সূচকটি ৫ হাজার ২১৮ পয়েন্টে অবস্থান করে।

আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৯০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪২.২২ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২১.৬৭ পয়েন্ট কমে দাঁড়ায় যথাক্রমে ১২০৪.১৭ পয়েন্টে, ১৯৯৪.৪০ পয়েন্টে এবং ১১২৩.১২ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫৬০ কোটি ২৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৭৪ কোটি ৪৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১টির বা ৩.১৬ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫৭টির বা ৭৩.৮৫ শতাংশের এবং ৮০টির বা ২২.৯৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮৩.৮২ পয়েন্ট কমে দাঁড়ায় ১৫ হাজার ২৮২.৪৩ পয়েন্টে। সিএসইতে আজ ২২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ১৬৭টির আর ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৬ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৭ অপরাহ্ণ | বুধবার, ৩১ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।