রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিডিসি ফাইন্যান্সের এএমডি রিজওয়ান শামস

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৬ মে ২০২১   |   প্রিন্ট   |   232 বার পঠিত

আইপিডিসি ফাইন্যান্সের এএমডি রিজওয়ান শামস

রিজওয়ান দাউদ শামসকে প্রথম অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে নিয়োগ দিয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। তিনি এর আগে প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গত বুধবার আইপিডিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রিলেশনশিপ ম্যানেজমেন্ট, প্রোডাক্ট ডেভেলপমেন্ট, টিম ডেভেলপমেন্ট ও ঝুঁকি ব্যবস্থাপনায় রিজওয়াান দাউদ শামসের ১৮ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০৭ সালের ১ নভেম্বর কর্পোরেট বিনিয়োগের অধীনে সিনিয়র ম্যানেজার হিসেবে আইপিডিসিতে যোগদান করেন। ২০১২ সালে তার হাত ধরেই আইপিডিসি’তে ‘সাপ্লাই চেইন ফাইন্যান্স’(এসসিএফ) চালু হয় এবং বর্তমানে এসসিএফের বাজারের ৫০ শতাংশের বেশি শেয়ার আইপিডিসি ফাইন্যান্সের।

ডিজিটাইজেশন এবং পরিবর্তিত ব্যবসায় জগতকে কেন্দ্র করে বড় কৌশলগত উদ্যোগ যেমন দক্ষিণ পূর্ব এশিয়ার প্রথম বøকচেইনভিত্তিক সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’ এবং এআইভিত্তিক খুচরা বিক্রেতাদের অর্থায়নের প্ল্যাটফর্ম ‘ডানা’ তার বুদ্ধিদীপ্ত নির্দেশনায় গড়ে উঠেছে। তার দক্ষতা এবং ট্রেজারি অপারেশনে সুনিপুণ পরিচালনা পোর্টফোলিও বৃদ্ধির ঊর্ধ্বহার নিশ্চিত করেছে। বাজার বিবেচনায় আইপিডিসি’র খেলাপি ঋণের হার’র স্বল্পতার পেছনে তার বিচক্ষণতা এবং দক্ষ ব্যবস্থাপনার রয়েছে বিরাট অবদান।

আইপিডিসিতে যোগ দেওয়ার আগে শামস জিএসপি ফাইন্যান্স, হাবিব ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের (এসসিবি) বিভিন্ন কৌশলগত পজিশনে কাজ করেছেন। তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নের ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ডিগ্রি অর্জন করেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ মে ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।