শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিএসবি পুরস্কার পেয়েছে পুঁজিবাজারের ৩২ প্রতিষ্ঠান

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   364 বার পঠিত

আইসিএসবি পুরস্কার পেয়েছে পুঁজিবাজারের ৩২ প্রতিষ্ঠান

কর্পোরেট গভর্ন্যান্স সংক্রান্ত মানদণ্ডের আলোকে ৩২ প্রতিষ্ঠানকে পুরষ্কৃত করল ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অফ বাংলাদেশ (আইসিএসবি)। এ নিয়ে ষষ্ঠবারের মতো করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স নামের এই পুরস্কারের আয়োজন করল প্রতিষ্ঠানটি।

শনিবার রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত আইসিএসবি জাতীয় পুরস্কার ২০১৮ তে এই পুরস্কার দেওয়া হয়। বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী প্রতিষ্ঠানকে প্রতি বছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে।

ব্যাংক ক্যাটাগরি: ব্যাংকিং ক্যাটাগরিতে স্বর্ণ পদক পেয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড। সিলভার পদক পেয়েছে ব্র্যাক ব্যাংক এবং ব্রোঞ্জ পদক পেয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠা: নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড। আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড যথাক্রমে সিলভার ও ব্রোঞ্জ পদক পেয়েছে

বীমা কোম্পানি: এই ক্যাটাগরিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বর্ণপদক পেয়েছে। সিলভার ও ব্রোঞ্জ পদক পেয়েছে যথাক্রমে রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং প্রাইম ইন্স্যুরেন্স ।

ফার্মাসিউটিক্যালস এন্ড কেমিক্যাল কোম্পানি: এই ক্যাটাগরিতে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড স্বর্ণপদক পেয়েছে। এই ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং ওরিয়ন ফার্মা লিমিটেড যৌথভাবে সিলভার পদক অর্জন করেছে।

টেক্সটাইল ও আরএমজি: এই ক্যাটাগরিতে স্বর্ণপদক জয়ী প্রতিষ্ঠান হচ্ছে মতিন স্পিনিং মিলস লিমিটেড। আর সিলভার পদক পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে শাশা ডেনিমস লিমিটেড।

ফুড এন্ড এলাইড: এই ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের মধ্যে গোল্ডেন হারভেস্ট ইন্ডাস্ট্রি লিমিটেড স্বর্ণপদক, জেমিনি সি ফুড লিমিটেড এবং আমান ফিড লিমিটেড সিলভার এবং ব্রোঞ্জ পদক পেয়েছে।

আইটি এবং টেলিকম কোম্পানি: এই ক্যাটাগরিতে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। গ্রামীণফোন লিমিটেড সিলভার এবং বিডিকম অনলাইন লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে টেলিকম কোম্পানি ক্যাটাগরিতে।

ইঞ্জিনিয়ারিং কোম্পানি: এই ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। একই ক্যাটাগরির বিএসআরএম স্টিল লিমিটেড সিলভার এবং বিবিএস ক্যাবলস লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ম্যানুফ্যাকচারিং কোম্পানি: এই ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেছে ব্রিটিশ আমেরিকান টোবাকো। আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ফুয়েল অ্যান্ড পাওয়ার কোম্পানি: এই ক্যাটাগরিতে স্বর্ণপদক পেয়েছে এমজেএল বাংলাদেশ লিমিটেড। লিন্ডে বাংলাদেশ লিমিটেড সিলভার এবং সামিট পাওয়ার লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পদক।

সার্ভিস কোম্পানি: এই ক্যাটাগরিতে ইস্টার্ন হাউজিং স্বর্ণপদক এবং ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড সিলভার অর্জন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা এবি মির্জা আজিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবির সভাপতি মো. মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।