• শিরোনাম

    আইসিসি বাংলাদেশের সাধারণ সভা অনুষ্ঠিত

    বিবিএনিউজ.নেট | ০৮ আগস্ট ২০১৯ | ১:৫৫ অপরাহ্ণ

    আইসিসি বাংলাদেশের সাধারণ সভা অনুষ্ঠিত

    বাংলাদেশের উন্নয়নের পথে দুটো বড় চ্যালেঞ্জ রয়েছে। এর মধ্যে একটি হচ্ছে অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারাবাহিকতা বজায় রাখা ও অন্যটি অসমতা দূরীকরণসংক্রান্ত। যদি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির এ ধারা অব্যাহত থাকে, তবে সবার মধ্যে এর সুষম বণ্টন নিশ্চিত করতে হবে। অর্থাৎ সরকারকে সামাজিক সেবা যেমন স্বাস্থ্যসেবা, শিক্ষা এগুলোর ওপর গুরুত্ব দিতে হবে।

    ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান সংস্থাটির বার্ষিক সাধারণ সভায় নির্বাহী বোর্ডের প্রতিবেদন উপস্থাপনকালে এসব কথা বলেন।

    সভায় আইসিসি সভাপতি আরো বলেন, নিয়মকানুন আগে থেকে বোঝা না যাওয়ার কারণে ব্যবসায়ীরা নানা ধরনের অনিশ্চয়তায় ভোগেন। এতে প্রপারটি রাইটস অনিশ্চিত হয়, বিনিয়োগ সংকুচিত হয়। ফলে ব্যবসায় অনিশ্চয়তা দেখা দেয়। বড় ও ছোট ফার্মগুলোর চেয়ে মাঝারি ফার্মগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয় এবং পলিসি বাস্তবায়নে অসঙ্গতি দেখা দেয়। এতে কর্মসংস্থানের প্রবৃদ্ধি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। বাংলাদেশের রেগুলেটরি পদ্ধতির সংস্কারের জন্য সরকারের ভেতরেই একটি কারিগরি রেগুলেটরি ওভারসাইট বডি গঠন করা দরকার বলে আইসিসিবি সভাপতি উল্লেখ করেন।

    সভায় আইসিসি বাংলাদেশের এক্সিকিউটিভ বোর্ড রিপোর্ট ও অডিটেড ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট ২০১৮ গৃহীত হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি