• আজ শপথ নেবেন মন্ত্রিপরিষদের সদস্যরা

    ব্যাংক বীমা অর্থনীতি ডেস্ক | ০৭ জানুয়ারি ২০১৯ | ১০:৫৫ পূর্বাহ্ণ

    আজ শপথ নেবেন মন্ত্রিপরিষদের সদস্যরা
    apps

    একাদশ জাতীয় সংসদের মন্ত্রিপরিষদের সদস্যরা আজ সোমবার শপথ নেবেন। বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনের দরবার হলে বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ৪৬ সদস্যের নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা শপথ নেবেন।

    যোগ বিয়োগের অংকে শেখ হাসিনার এবারের মন্ত্রিসভায় নতুন মন্ত্রী হয়েছেন ১২ জন, পুরনোদের মধ্যে ২১ জন বাদ পড়েছেন। প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া ১৯ জনের মধ্যে ১৫ জনই মন্ত্রিসভায় এসেছেন প্রথমবার।

    Progoti-Insurance-AAA.jpg

    সচিবালয় সূত্র জানিয়েছে, নতুন মন্ত্রিসভা ৪৬ জনের হবে। এর মধ্যে মন্ত্রী পদমর্যদায় ২৪ জন, প্রতিমন্ত্রী মর্যাদায় ১৯ জন এবং তিনজন উপমন্ত্রী হবেন। টেকনোক্র্যাট মন্ত্রী হবেন তিনজন।

    পূর্ণ মন্ত্রী হচ্ছেন- আ ক ম মোজাম্মেল হক (মুক্তিযুদ্ধবিষয়ক), ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতু), আব্দুর রাজ্জাক (কৃষি), আসাদুজ্জামান খান কামাল (স্বরাষ্ট্র), হাছান মাহমুদ (তথ্য), আনিসুল হক (আইন), আ হ ম মুস্তফা কামাল (অর্থ), তাজুল ইসলাম (স্থানীয় সরকার), দীপু মনি (শিক্ষা), এ কে আবদুল মোমেন (পররাষ্ট্র), এম এ মান্নান (পরিকল্পনা), নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্প), গোলাম দস্তগীর গাজী (বস্ত্র ও পাট), জাহিদ মালেক (স্বাস্থ্য), সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), টিপু মুনশি (বাণিজ্য), নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণ), শ ম রেজাউল করিম (গণপূর্ত), মো. শাহাব উদ্দিন (পরিবেশ ও বন), বীর বাহাদুর ঊশৈ সিং (পার্বত্য চট্টগ্রামবিষয়ক), সাইফুজ্জামান চৌধুরী (ভূমি), নুরুল ইসলাম সুজন (রেলপথ), ইয়াফেস ওসমান- টেকনোক্র্যাট (বিজ্ঞান ও প্রযুক্তি), মোস্তাফা জব্বার- টেকনোক্র্যাট (ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি)।


    প্রতিমন্ত্রী হচ্ছেন- কামাল আহমেদ মজুমদার (শিল্প), ইমরান আহমেদ (প্রবাসীকল্যাণ), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), নসরুল হামিদ (বিদ্যুৎ ও জ্বালানি), আশরাফ আলী খান খসরু (মৎস্য ও প্রাণিসম্পদ), মন্নুজান সুফিয়ান (শ্রম), খালিদ মাহমুদ চৌধুরী (নৌপরিবহন), জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), শাহরিয়ার আলম (পররাষ্ট্র), জুনায়েদ আহমেদ পলক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), ফরহাদ হোসেন (জনপ্রশাসন), স্বপন ভট্টাচার্য (স্থানীয় সরকার), জাহিদ ফারুক (পানিসম্পদ), মো. মুরাদ হাসান (স্বাস্থ্য), শরীফ আহমেদ (সমাজকল্যাণ), কে এম খালিদ (সংস্কৃতি), এনামুর রহমান (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ), মাহবুব আলী (বিমান), শেখ মো. আবদুল্লাহ- টেকনোক্র্যাট (ধর্ম)।

    উপমন্ত্রী হচ্ছেন- হাবিবুন নাহার (পরিবেশ), এ কে এম এনামুল হক শামীম (পানিসম্পদ), মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা)।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি