রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মসমর্পণের পর জামিন পেলেন প্রাণ ও সিটি গ্রুপের চেয়ারম্যান

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৫ জুন ২০১৯   |   প্রিন্ট   |   577 বার পঠিত

আত্মসমর্পণের পর জামিন পেলেন প্রাণ ও সিটি গ্রুপের চেয়ারম্যান

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী এবং সিটি গ্রুপের চেয়ারম্যান ও এমডি ফজলুর রহমানের জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকা সিটি করপোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন মঞ্জুর করেন।

এদিন প্রাণের চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রাণ গুঁড়ো হলুদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। তার আইনজীবী তানজীম আল ইসলাম ও কাজী আবদুর রহমান বলেন, গত রোববার প্রাণের চেয়ারম্যানের বিরুদ্ধে গুঁড়ো হলুদের একটি মামলার সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। আমরা তার পক্ষে সময়ের আবেদন করি। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সোমবার তিনি আত্মসমর্পণ করে আদালতে অসুস্থতার সপক্ষে কাগজপত্র দাখিল করে জামিনের আবেদন করলে আদালত ৩০ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যান ও তীর সরষের তেলের এমডির বিরুদ্ধে জারি করা সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। সিটি গ্রুপের চেয়ারম্যান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত বয়স বিবেচনায় তার জামিন মঞ্জুর করেন। এর আগে প্রাণের ঘি, লাচ্ছা সেমাই, হলুদ গুঁড়োসহ নিন্মমানের পণ্য উৎপাদনের অভিযোগে প্রাণের এমডির বিরুদ্ধে মামলা করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এ বিষয়ে দুই মামলার বাদী নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল হাসান বলেন, প্রাণের এমডি আহসান চৌধুরী ২৩ জুন অসুস্থতার কারণে আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। সোমবার তিনি নিজ অসুস্থতার প্রমাণপত্র নিয়ে আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে জামিন মঞ্জুর করেন।

এর আগে হাইকোর্ট থেকে ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর তাদের বিরুদ্ধে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুন ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11222 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।