সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলহাজ টেক্সটাইলে পরিচালক নিয়োগে আদালতের স্থগিতাদেশ

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ১৬ জুন ২০২৩   |   প্রিন্ট   |   59 বার পঠিত

আলহাজ টেক্সটাইলে পরিচালক নিয়োগে আদালতের স্থগিতাদেশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত আলহা¡ টেক্সটাইলে পরিচালক নিয়োগে আদালতের স্থগিতাদেশ দিয়েছে আদালত।

জানা যায়, এর আগে কোম্পানিটির পরিচালনা পর্ষদে চার জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছিল নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিকিউরিটিজ নিয়ন্ত্রকের সিদ্ধান্তের বিরুদ্ধে একটি রিট আবেদন করেছে এবং ছয় মাসের জন্য স্থগিতাদেশও পেয়েছে।

কোম্পানীটির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বখতিয়ার রহমানের এক রিট আবেদনের প্রেক্ষিতে বিএসইসির ওই চার পরিচালক নিয়োগের ওপর ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছে আদালত।

বাদীর আইনজীবি আইনজীবী সায়েদা নাসরিন সাংবাদিকদের জানান, চার সপ্তাহের মধ্যে বিএসইসি-কে ওই রুলের জবাব দেয়ার জন্য সময় দিয়েছে। উচ্চ আদালতের স্থগিতাদেশের ফলে বিএসইসির চিঠির কার্যকারিতা স্থগিত হয়ে গেল।

অভ্যন্তরীণ দ্বন্দ্ব, গ্রুপিং এবং মামলার কারণে কোম্পানির ব্যাঙ্কিং লেনদেন বন্ধ হয়ে যাওয়ার পর বিএসইসি গত ৫ জুন আলহাজ টেক্সটাইলের বোর্ড পুনর্গঠন করে। যার মধ্যে ৫ স্বতন্ত্র পরিচালকের মধ্যে তিনজনকে অপসারণ করা হয়েছিল। পাশাপাশি বিএসইসি দুই নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করেছে।

পরে নতুন দুই স্বতন্ত্র পরিচালকের একজন পদত্যাগ করেন। এছাড়াও, বেসিক ব্যাংক কেলেঙ্কারি মামলায় দুর্নীতি দমন কমিশনের চার্জশিটে অব্যাহতিপ্রাপ্ত এক স্বতন্ত্র পরিচালকদের নাম উঠে এসেছে বলে জানান আইনজীবি নাসরিন।

এডভোকেট নাসরীন বলেন, আলহাজ টেক্সটাইল একটি ‘বি’ ক্যাটাগরির কোম্পানি। আইন অনুযায়ি, বিএসইসি কেবল ‘জেড’ ক্যাটাগরির কোম্পানিতে স্বাধীন পরিচালক নিয়োগ করতে পারে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক রেজাউল করিম সংবাদ মাধ্যমকে বলেন, বিএসইসি সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার জন্য সমস্যাগ্রস্থ কোম্পানিটিতে স্বতন্ত্র পরিচালক নিয়োগ করেছে এবং এটি সিকিউরিটিজ আইন মেনেই করা হয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ জুন ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।