সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলী যাকেরকে উৎসর্গ করে বসন্ত বরণ

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   364 বার পঠিত

আলী যাকেরকে উৎসর্গ করে বসন্ত বরণ

প্রয়াত নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে উৎসর্গ করে পালিত হচ্ছে বসন্ত বরণ। রোববার বসন্তবরণের এই আয়োজন শুরু হয় সোহরাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে। জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয়েছে বর্ণিল এই আয়োজন। তবে করোনা পরিস্থিতির কারণে এবার সীমিত আকারে করা হয়েছে এই আয়োজন। তাই এই উৎসবে সামিল হয়েছেন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ।

এই আয়োজনের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। তিনি বলেন, ‘আজকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আলী যাকেরকে। দুই দশকের বেশি সময় ধরে এই বসন্ত উৎসবের মূল কান্ডাররীর ভূমিকা তিনি পালন করেছেন। তার অবর্তমানে যারা আজকে এই আয়োজন করেছেন আমি বিশ্বাস করি তারা সামনে এগিয়ে নিয়ে যাবে।’

তিনি আরও বলেন, বসন্ত ঋতুর মাধ্যমে বিকশিত হয় নানাভাবে। আসুন অতিমারিকে পাশে ঠেলে আমরা এগিয়ে যাই বসন্তের অনুপ্রেরণায়।

উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট বলেন, বাংলা নতুন পঞ্জিকা অনুযায়ী আমরা গত বছর থেকে এই দিনে বসন্ত উৎসব পালন করে আসছি। আগামীতে এটি হয়তো আমরা আজীবন পালন করে যাবো। আজকে ভালোবাসা এবং বসন্তের মাখামাখি আপনাদের সঙ্গে ভাগ করতে চাই।

এদিকে সকাল থেকেই মুক্তমঞ্চে বাজছে বাদ্যের ধ্বনি, গান, নৃত্য আর আবৃত্তি। তাছাড়া দলীয় সংগীত আর নৃত্যের কলতানে মুখর হয়ে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গন।

আয়োজকরা জানান, সকালের অনুষ্ঠান ১০টা পর্যন্ত চলবে। এবার কোভিড-১৯ এর কারণে অনুষ্ঠানের স্থল পরিবর্তন ও অনুষ্ঠান সংকুচিত করা হয়েছে। এছাড়াও একই দিনে বিকাল সাড়ে ৩টা থেকে গেন্ডারিয়ার সীমান্ত গ্রন্থাগার প্রাঙ্গন এবং এবং উত্তরার আজমপুর প্রাইমারি স্কুল মাঠে বসন্ত উৎসবের আয়োজন করা হয়েছে। এসব উৎসব বর্তমান স্বাস্থ্য বিধি মেনেই পরিচালিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২১ অপরাহ্ণ | রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।