শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘আশ্বাস’ প্রকল্পের সঙ্গে প্রাণ-আরএফএল গ্রুপ-এর সমঝোতা স্মারক সই

  |   বুধবার, ১২ মে ২০২১   |   প্রিন্ট   |   297 বার পঠিত

‘আশ্বাস’ প্রকল্পের সঙ্গে প্রাণ-আরএফএল গ্রুপ-এর সমঝোতা স্মারক সই

উইনরক ইন্টারন্যাশনাল-এর ‘আশ্বাস’ প্রকল্পের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপ।

পাচারের শিকার এমন ব্যক্তিদের অর্থনৈতিক পুনর্বাসন, জীবনযাত্রার মানোন্নয়ন, পুনঃপাচার প্রতিরোধ এবং সর্বোপরি মানবপাচার বিরোধী লড়াইয়ে এ চুক্তি এক দৃষ্টান্ত।

গতকাল ১১ মে রাজধানীর প্রাণ-আরএফএল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এই সমঝোতা সই হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রাণ-আরএফএল গ্রুপ-এর পরিচালক (ফাইন্যান্স) উজমা চৌধুরী, সিপিএ ও ‘আশ্বাস’ প্রকল্পের টিম লিডার দীপ্তা রক্ষিত নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ চুক্তির আওতায় প্রাণ-আরএফএল গ্রুপ-এর ক্রমবর্ধমান দক্ষ শ্রমিক চাহিদা পূরণে এবং প্রতিষ্ঠানটির উৎপাদিত পণ্যের তৃণমূল পর্যায়ে ব্যবসা সম্প্রসারণ বজায় রাখার লক্ষ্যে ‘আশ্বাস’ প্রকল্প সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে। তারা দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত প্রকল্পের সুবিধাভোগীদের এই চুক্তির আওতায় এনে সার্বিক উন্নয়নে তাদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করবে।

অন্যদিকে এই চুক্তির মাধ্যমে, প্রাণ-আরএফএল গ্রুপ প্রকল্পের ক্ষুদ্র উদ্যোক্তাদের অর্থনৈতিক স্বাক্ষরতা, নতুন ব্যবসায় পুঁজি বিনিয়োগ, সহজ শর্তে ঋণ প্রাপ্তি সর্বোপরি সামগ্রিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ‘প্রাণ’ পণ্যের উদ্যোগী পরিবেশক সৃষ্টিতে সহায়তা করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপ-এর করপোরেট বিষয়ক বিভাগের প্রধান (ব্র্যান্ড) নুরুল আফসার, মানবসম্পদ বিভাগীয় প্রধান রঞ্জন দে, ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আসাদুজ্জামান এবং ‘আশ্বাস’-এর বেসরকারি খাত ব্যবস্থাপক মো. আশরাফুল ইসলাম, প্রশিক্ষণ ও কর্মসংস্থান ব্যবস্থাপক ওমর ফারুক, যোগাযোগ অফিসার মাসনুন মো. ফায়রুজ হক প্রমুখ।

সুইডিশ সরকারের উন্নয়ন সহযোগী সংস্থার (এসডিসি) অর্থায়নে পরিচালিত এবং যুক্তরাষ্ট্রভিত্তিক উইনরক ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত ‘আশ্বাস’ প্রকল্প মানব পাচারের ভুক্তভোগীদের মানসিক ও শারীরিক চিকিৎসা, সামাজিক ও অর্থনৈতিক পুনর্বাসন এবং আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৫ অপরাহ্ণ | বুধবার, ১২ মে ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11253 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।