• শিরোনাম

    আয়কর মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

    বিবিএনিউজ.নেট | ০৪ নভেম্বর ২০১৯ | ১:৩০ অপরাহ্ণ

    আয়কর মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

    আগামী ১৪ নভেম্বর রাজধানীসহ সারা দেশে শুরু হচ্ছে আয়কর মেলা। এ আয়কর মেলায় করদাতাদের আগের মতোই সহজে কর প্রদানের বিভিন্ন সুবিধা রাখা হবে।

    এ উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক চিঠিতে প্রয়োজনীয় ব্যাংকের ব্যবস্থা রাখতে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করা হয়েছে। চিঠিতে বলা হয়েছে, এনবিআরের উদ্যোগে প্রতিটি বিভাগীয় শহরে এবং জেলা শহরে ১৪-২০ নভেম্বর আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। এ মেলায় আগত করদাতারা যাতে সহজেই তাঁদের আয়কর প্রদান করতে পারেন সে জন্য দেশের প্রতিটি বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক বুথ স্থাপন করা প্রয়োজন। বিশেষ করে অফিসার্স ক্লাবে আয়কর মেলায় সোনালী ব্যাংকের ১৩টি এবং জনতা ও বেসিক ব্যাংকের চারটি করে অস্থায়ী বুথ স্থাপন করা প্রয়োজন। এ ছাড়া আটটি বিভাগীয় শহর ও তিনটি পার্বত্য জেলা ব্যতীত অবশিষ্ট ৫৩টি শহরে মেলার ব্যাপ্তি অনুযায়ী এ তিনটি ব্যাংকের প্রয়োজনীয় সংখ্যক অস্থায়ী বুথ স্থাপনে কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

    Progoti-Insurance-AAA.jpg

    চিঠিতে আরো উল্লেখ করা হয়, গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত আয়কর মেলায় সব বিভাগীয় শহরসহ প্রত্যেক জেলা শহরে সোনালী ও জনতা ব্যাংকের বুথ স্থাপন করা হয়েছিল।

    এ মেলায় আগত করদাতাদের সুবিধার্থে ই-পেমেন্ট সংবলিত সরকারি তিনটি ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করে গত সপ্তাহে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। চিঠিতে সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপনের কথা উল্লেখ করা হয়েছে।


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১:৩০ অপরাহ্ণ | সোমবার, ০৪ নভেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি