মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-১০ আসনে উপনির্বাচন

আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন সফিউল ইসলাম মহিউদ্দিন

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ১২ ফেব্রুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   347 বার পঠিত

আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন সফিউল ইসলাম মহিউদ্দিন

ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন। গতকাল বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে সফিউল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা তিন সংসদীয় নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে বিজয়ী হয়েছিলেন শেখ ফজলে নূর তাপস। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে গত ২৯ ডিসেম্বর সংসদ থেকে পদত্যাগ করেন তিনি। ওইদিনই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়। এরপর ৬ ফেব্রুয়ারি শূন্য ঘোষিত এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একই দিন নির্বাচন অনুষ্ঠিত হবে গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনেও। গত ১০ জানুয়ারি মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ এবং গত বছরের ২৭ ডিসেম্বর ইউনুস আলী সরকারের মৃত্যুতে গাইবান্ধা-৩ আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

নির্বাচনের তফসিল ঘোষণার পরই নির্বাচনে আগ্রহীদের মনোনয়ন ফরম সংগ্রহ করার আহ্বান জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে। গত তিনদিনে ঢাকা-১০ আসন থেকে শুধু সফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

এদিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, আগামী শনিবার দলের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:২১ অপরাহ্ণ | বুধবার, ১২ ফেব্রুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।