সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউসিবি ব্যাংকের এএমডি পদে যোগ দিলেন ফরিদুল ইসলাম

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ২৪ মে ২০১৯   |   প্রিন্ট   |   629 বার পঠিত

ইউসিবি ব্যাংকের এএমডি পদে যোগ দিলেন ফরিদুল ইসলাম

বিশিষ্ট ব্যাংকার সৈয়দ ফরিদুল ইসলাম সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসাবে যোগদান করেছেন। ইউসিবিতে যোগদানের আগে তিনি প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ রিস্ক অফিসার হিসাবে ক্রেডিট, ইনফরমেশন সিকিউরিটি, ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন এবং রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্বরত ছিলেন।

তিনি প্রাইম ব্যাংকের এসএমই ব্যাংকিং ও কনজুমার ব্যাংকিংয়ের ব্যবসায়িক মডেল পুনর্গঠন এবং সেন্ট্রাল অপারেশনসের অধীনে ট্রেড সার্ভিস ও ক্যাশ ম্যানেজমেন্টসহ শাখা নেটওয়ার্ক প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়া, তিনি প্রাইম ব্যাংকের রিটেল ও এসএমই কালেকশন এবং স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট মডেল গঠন করেন। তিনি ব্যাংকের কোর ব্যাংকিং প্রণয়ন ও উন্নীতকরণ, কার্ড ম্যানেজমেন্ট সিস্টেম এবং টায়ার ৩ ডাটা সেন্টার স্থাপনে প্রভূত ভূমিকা পালন করেন।

তিনি ব্র্যাক ব্যাংকে এসএমই বিভাগের প্রধান হিসাবেও দায়িত্বরত ছিলেন। এছাড়া তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে দায়িত্বরত অবস্থায় সফলতার সঙ্গে এসএমই সেবার চালু করেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের মাঝারি ব্যবসা শাখার প্রধান হিসাবেও দায়িত্বরত ছিলেন।

সুদীর্ঘ ৩৫ বছরের ব্যাংকিং অভিজ্ঞতালব্ধ সৈয়দ ফরিদুল ইসলাম শাখা ব্যবস্থাপনা, বিজনেস প্রসেস রি-ইঞ্জিনিয়ারিং ও আইটি ইন্টিগ্রেশনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি এএনজেড ব্যাংক, মেলবোর্ন, অস্ট্রেলিয়াতে প্রোডাক্ট ও প্যারামিটার অ্যানালিসিসে মুখ্য ভূমিকা পালন করেন। এছাড়া, এএনজেড গ্রীনলেজ ব্যাংক বাংলাদেশ ও ভারতে সিস্টেম ইন্টিগ্রেশনের কোর ইমপ্লিমেন্টেশন টিমের অন্যতম সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৪ সালে গ্রীনলেজ ব্যাংকে তার কর্মজীবনের সূচনা করেন।

তিনি বাণিজ্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রুপ, লন্ডন আয়োজিত যুক্তরাজ্যের ওমেগা হতে ‘ক্রেডিট প্রফেশনাল’ সনদপ্রাপ্ত। দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।