• ইওএস টেক্সটাইলের শেয়ার কেনার অনুমোদন পেল শাশা ডেনিমস

    বিবিএনিউজ.নেট | ২৪ আগস্ট ২০১৯ | ১:১৯ অপরাহ্ণ

    ইওএস টেক্সটাইলের শেয়ার কেনার অনুমোদন পেল শাশা ডেনিমস
    apps

    ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার কেনার অনুমোদন পেল পুঁজিবাজারে তালিকাভূক্ত বস্ত্র খাতের কোম্পানি শাশা ডেনিমস লিমিটেড।

    এর আগে ঢাকা ইপিজেডে অবস্থিত বিশ্বের স্বনামধন্য ইতালিভিত্তিক টেক্সটাইল কোম্পানি বার্তোই জি ইন্ডাস্ট্রিয়া টেসিলিএসআরএলের সহযোগী প্রতিষ্ঠান ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৪০ শতাংশ শেয়ার কেনার জন্য শাশা ডেনিমস লিমিটেড ও ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের মধ্যে রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছিল।

    Progoti-Insurance-AAA.jpg

    পরে কোম্পানিটির পর্ষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী ৪০ শতাংশের পরিবর্তে ৮০ শতাংশ শেয়ার কেনার ঘোষণা দেয়। এরই মধ্যে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ থেকে ৩০ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পাওয়ার পর বাকি টাকা কোম্পানির নগদ অর্থপ্রবাহ থেকে পরিশোধের কথা ছিল। আর সম্প্রতি বাংলাদেশ ব্যাংক থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কেনার অনুমোদন পেয়েছে শাশা ডেনিমস লিমিটেড।

    ৩০ জুন ২০১৮ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ ও সাত শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছর ছিল ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত সময়ে কোম্পানিটি ইপিএস ছিল চার টাকা ৬৪ পয়সা ও এনএভি ৪৯ টাকা ৬৯ পয়সা। এটি তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে পাঁচ টাকা ২৩ পয়সা ও ৪৭ টাকা ৩৪ পয়সা।


    এদিকে সপ্তাহের শেষ কার্যদিবসে এ কোম্পানির শেয়ারদর এক দশমিক ২০ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৪২ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, সর্বশেষ দর হয় ৪১ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ১১ লাখ ৩৭ হাজার ৪৬১টি শেয়ার এক হাজার ১১৮ বার হাতবদল হয়, যার বাজারদর চার কোটি ৭২ লাখ ৫৩ হাজার টাকা। শেয়ারদর সর্বনিম্ন ৪০ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ৪২ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে। গত এক বছরে শেয়ারদর ৩৫ টাকা ৪০ পয়সা থেকে ৮০ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৪ আগস্ট ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি