• ইকোসিস্টেম তৈরিতে নতুন পে-রোল সল্যুশন চালু করলো বিকাশ

    বিবিএ নিউজ.নেট | ০৭ নভেম্বর ২০২১ | ৭:২৫ অপরাহ্ণ

    ইকোসিস্টেম তৈরিতে নতুন পে-রোল সল্যুশন চালু করলো বিকাশ
    apps

    তৈরি পোশাক খাতের শ্রমিকদের ডিজিটাল বেতন বিতরণ ব্যবস্থা আরো স্বয়ংক্রিয়, সহজ, দ্রুত ও সাশ্রয়ী করতে এবং সেই সাথে তাদের জন্য টেকসই আর্থিক ইকোসিস্টেম গড়ে তুলতে নতুনভাবে ডিজিটাল পে-রোল সল্যুশন নিয়ে এসেছে বিকাশ।

    স্বয়ংক্রিয় এ পদ্ধতিতে ফ্যাক্টরি কর্তৃপক্ষ এখন থেকে নিজেরাই আরো দ্রুত এবং কার্যকরভাবে শ্রমিকদের কাছে বেতন পৌঁছে দিতে পারবেন। ফলে, বেতন বিতরণ ব্যবস্থা হবে আরো সহজ, নিরাপদ এবং স্বচ্ছ। শুধুমাত্র ডিজিটাল পদ্ধতিতে বেতনই নয়, এ খাতে একটি টেকসই আর্থিক ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিকাশ। শ্রমিকরা এখন বিকাশে পাওয়া বেতন ডিজিটাল পদ্ধতিতেই ব্যবহার করে তাদের আর্থিক ব্যবস্থাপনাকে আরো উন্নত করার সুযোগ পাচ্ছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এর অংশ হিসেবে ফ্যাক্টরির ভেতরেই ন্যায্য মূল্যের দোকান ‘সুলভ বাজার’ স্থাপন করেছে বিকাশ যেখানে শ্রমিকদের জন্য বিভিন্ন পণ্যে থাকছে আকর্ষণীয় অফার। নারী শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন ফ্যাক্টরিতে অটোমেটিক স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করার কাজ করছে বিকাশ। এছাড়াও ফ্যাক্টরি কর্মীদের আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কে আরো সচেতন করতে বিকাশ, বিএসআর এর সাথে যৌথভাবে আয়োজন করেছে গবেষণা ও ট্রেনিং প্রোগ্রাম। পাশাপাশি, শ্রমঘন এলাকায় শ্রমিকদের জন্য বিশেষ গ্রাহক সেবা পয়েন্ট এবং জাতীয় পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট খোলা শ্রমিকদের জন্য ইন্সট্যান্ট লোন এবং সেভিংস-এর মতো নানাবিধ সুবিধা দিচ্ছে বিকাশ। এছাড়াও শ্রমিকদের প্রতিদিনকার কেনাকাটায় সরাসরি বিকাশ পেমেন্টের সুবিধা দেয়ার লক্ষ্যে কর্ম এবং আবাসস্থলের কাছাকাছি মার্চেন্ট অবকাঠামো নির্মাণে কাজ করছে বিকাশ।

    সম্প্রতি রাজধানীর একটি হোটেলে তৈরি পোশাক খাতের শীর্ষ এবং অনুকরণীয় উদ্যোক্তাদের উপস্থিতিতে ‘ডিজিটাল পে-রোল সল্যুশন’ এর নতুন যাত্রার উদ্বোধন করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এবং তৈরি পোশাক খাতের বিশ্বখ্যাত বাংলাদেশী প্রতিষ্ঠান ভিয়েলাটেক্স এর চেয়ারম্যান ও সিইও কে এম রেজাউল হাসনাত।


    একই অনুষ্ঠানে ২০১৫ সালে চালু হওয়া বিকাশের ডিজিটাল পে-রোল সল্যুশন এর প্রথম ব্যবহারকারী প্রতিষ্ঠান হিসেবে ভিয়েলাটেক্সকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এসময় আরো উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অবঃ), চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং বিশ্বখ্যাত রিটেইল ব্র্যান্ড এম এন্ড এস এর কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:২৫ অপরাহ্ণ | রবিবার, ০৭ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি