বুধবার ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইতিবাচক প্রবণতায় সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২   |   প্রিন্ট   |   77 বার পঠিত

ইতিবাচক প্রবণতায় সপ্তাহ শেষ

সূচক ও লেনদেনের ইতিবাচক প্রবণতায় সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। আজ সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের বড় উত্থানে টাকার অংকে লেনদেন বেড়েছে। একই সঙ্গে বেড়েছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিকে সাত মাস পর প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন দেড় হাজার কোটি টাকার বেশি হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৪.৭২ পয়েন্ট বা ১.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫৫.০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বা ০.৭৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৩.৬৬ পয়েন্ট বা ১.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৯০.৬১ পয়েন্টে এবং দুই হাজার ২৬৭.৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৭৭৭ কোটি ৪৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৬৪৩ কোটি ৭৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ১৩৩ কোটি ৭১ লাখ টাকার। ডিএসইতে সাত মাস ৫ দিন পর লেনদেন দেড় হাজার কোটি টাকার বেশি হয়েছে। এর আগে চলতি বছরের ২০ জানুয়ারি লেনদেন এক হাজার ৬০১ কোটি টাকা হয়েছিল।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৪টির বা ৬১.৭৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৫৪টির বা ১৪.২৫ শতাংশের এবং ৯১টির বা ২৪.০১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৯.০৩ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৪২.৯৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।