শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সাথে আইডিআরএ’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   162 বার পঠিত

ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সাথে আইডিআরএ’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

বীমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণ, বীমা দাবি পরিশোধ, বীমা সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে প্রচার-প্রচারণা বৃদ্ধি এবং গ্রাহকের বিভিন্ন সমস্যা সমাধানে করণীয় বিষয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সাথে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রোববার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় মতিঝিলস্থ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। সভায় বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেনসহ বিআইএ’র নির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। অপরদিকে আইডিআরএ’র পক্ষে সভায় উপস্থিত ছিলেন সকল সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালক, উপ-পরিচালক, সংশ্লিষ্ট সহকারী পরিচালক ও কর্মকর্তাগণ।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন আইডডিআরএ’র মুখপাত্র ও পরিচালক (উপসচিব) মো. জাহাঙ্গীর আলম। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আরও জানানো হয়, সভায় বীমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের জন্য বিআইএ’র সার্বিক সহযোগিতায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। যেহেতু বিভিন্ন কোম্পানিতে নানা ধরনের সমস্যা বিরাজ করছে তাই সমস্যাসমূহ দূর করতে হলে কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ ও বিআইএ’র সার্বিক সহযোগিতা প্রয়োজন।

সভায় বীমা আইন ও সকল আর্থিক বিধান যথাযথভাবে অনুসরণ, বীমা দাবি দ্রুত পরিশোধের ব্যবস্থা গ্রহণ, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল কোম্পানির প্রচার প্রচারণা বৃদ্ধি, পলিসি বিপননে এজেন্ট কর্তৃক প্রতারণা ও দুর্ভোগের আশু সমাধানে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, বীমা খাতে বিদ্যমান সমস্যাবলি/চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় স্ট্রেকহোল্ডারদের আন্তরিকভাবে সহযোগিতা ও কাজ করা, বীমা পণ্যকে যুগোপযোগী ও আকর্ষণীয় করা, কোম্পানিসমূহের ব্যবস্থাপনা ব্যয়ে আরো স্বচ্ছতা নিশ্চিত করা, বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্প হতে গৃহীত বিভিন্ন সুপারিশের ভিত্তিতে বীমা খাতের গুণগত পরিবর্তন আনয়নে সকলে একসাথে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়। ইনসুরটেক ও ব্যাংকাসুরেন্স বীমার প্রসারে ব্যাপক অবদান রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:১৪ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।