রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী আব্দুল মতিন এর ইন্তেকাল

  |   রবিবার, ৩১ জুলাই ২০২২   |   প্রিন্ট   |   137 বার পঠিত

ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী আব্দুল মতিন এর ইন্তেকাল

ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মতিন ইন্তেকাল করেছেন। শনিবার (৩০ জুলাই) দুপুরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

ইসলামী ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান তার মৃত্যুর খবর নিশ্চত করে জানান, রাজধানীর মিরপুরে তার জানাজা শেষে আজ-ই শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের দাফন করা হবে। মৃত্যুকালে দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন আব্দুল মতিন।

এদিকে ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা আব্দুল মতিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে মুখ্য নির্বাহীদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ)। সংগঠনটির প্রেসিডেন্ট বিএম ইউসুফ আলী এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি এস এম নুরুজ্জামান এ শোক প্রকাশ করেন।

আব্দুল মতিন ১৯৬৬ সালে লালমনিরহাট জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম কম ডিগ্রী লাভ করেন। ১৯৯০ সালে সেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানির মাধ্যমে বীমা পেশায় আত্মনিয়োগ করেন এবং বিভিন্ন সময়ে বাংলাদেশ কো-অপারেটিভ ইন্স্যুরেন্স ও নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্সের শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০০ সালের প্রথম দিকে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশের সিনিয়র ডেপুটি জেনারেল ম্যানেজার ও শাখা প্রধান হিসেবে যোগদান করেন এবং তার যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে তিনি ক্রমান্বয়ে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে পদোন্নতি লাভ করেন।

২০১৪ সালের শেষের দিকে তিনি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। আব্দুল মতিন ইসলামী বীমার উপর বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করে বীমার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্যের স্বক্ষর রাখেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২৮ অপরাহ্ণ | রবিবার, ৩১ জুলাই ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।