শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

লকার থেকে ১৪৯ ভরি স্বর্ণ গায়েব

ইসলামী ব্যাংকের এমডিসহ ৪ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ

  |   বুধবার, ০৫ জুন ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

ইসলামী ব্যাংকের এমডিসহ ৪ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক বাংলাদেশের চট্টগ্রামের চকবাজার শাখার লকার থেকে ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব হয়েছে। এর জন্য ওই ব্যাংকের গ্রাহক রোকেয়া আক্তার বারী ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

সোমবার (০৩ জুন) রাতে করা ওই অভিযোগ তদন্তের জন্য আজ মঙ্গলবার সকালে দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠিয়েছে পুলিশ।

অভিযুক্তরা হলেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল মওলা, কোম্পানি সচিব জেকিউএম হাবিবুল্লাহ, চকবাজার শাখার ব্রাঞ্চ ম্যানেজার এস এম শফিকুল মাওলা চৌধুরী ও লকার ইনচার্জ মো. ইউনুস।

অভিযোগে বলা হয়েছে, ইসলামী ব্যাংক চকবাজার শাখার একজন হিসাবধারী সেবাগ্রহীতা রোকেয়া বারী। ২০০৬ সাল থেকে তিনি ও তার মেয়ে নাসিয়া মারজুকা যৌথ মালিকানার ওই লকারটি ব্যবহার করছিলেন। ওই লকারে তার পরিবারের সদস্যদের আনুমানিক ১৬০ ভরি স্বর্ণাংলকার গচ্ছিত ছিল।

গত ২৯ মে দুপুরে কিছু স্বর্ণালংকার আনার জন্য ওই ব্যাংকে গিয়ে দায়িত্বরত অফিসারের উপস্থিতিতে তিনি লকার খোলা অবস্থায় পান। পরে সেখানে গচ্ছিত ১৬০ ভরি স্বর্ণাংলকারের মধ্যে আনুমানিক ১৪৯ ভরি স্বর্ণাংলকার চুরি গিয়েছে বলে বুঝতে পারেন।

গ্রাহক রোকেয়া আক্তার বারীর অভিযোগ, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসে স্বর্ণালংকার চুরিসহ বিশ্বাস ভঙ্গের এ অপরাধ সংঘটিত হয়েছে।

এই বিষয়ে চকবাজার থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর জানান, লকার থেকে সোনা চুরির অভিযোগের বিষয়ে ভুক্তভোগী লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি দুদকের শিডিউলভুক্ত হওয়ায় থানায় মামলা রেকর্ড হচ্ছে না। আমরা অভিযোগটি আজ (মঙ্গলবার) সকালে অফিসিয়ালি দুদকে পাঠিয়েছি।

এদিকে দুদক চট্টগ্রাম অফিসের উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বলেছেন, চকবাজার থানা থেকে ইসলামী ব্যাংকের বিরুদ্ধে একটি অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগটি ফাইলিং করার কাজ প্রায় শেষ পর্যায়ে। তিনি বলেন, বিকেলেই আমরা ঢাকা হেড অফিস বরাবর তদন্ত অনুমোদনের জন্য পাঠিয়ে দেবো। হেড অফিস থেকে অনুমোদিত হয়ে আসতে দু-তিন দিনের মতো সময় লাগে। এরপরই আমরা তদন্ত শুরু করবো।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৭ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।