• শিরোনাম

    ইসলামী ব্যাংকের বোর্ড সভা ২৫ এপ্রিল

    নিজস্ব প্রতিবেদক | ১৯ এপ্রিল ২০২১ | ১০:৫৬ পূর্বাহ্ণ

    ইসলামী ব্যাংকের বোর্ড সভা ২৫ এপ্রিল
    Spread the love
    • Yum

    আগামী ২৫ এপ্রিল দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেডের বোর্ড সভা। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে। একই সঙ্গে প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে। ২০১৯ সাল কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২ হাজার  কোটি টাকা এবং এক হাজার ৬১০ কোটি টাকা। বর্তমানে কোম্পানির রিজার্ভের পরিমাণ ৪ হাজার ৩২৭ কোটি ৪১ লাখ টাকা। এ কোম্পানির ১৬০ কোটি ৯৯ লাখ ৯০ হাজার ৬৬৮টি শেয়ারের মধ্যে ৫১.৩২ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১৩.৯৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ২০.৪৯ শতাংশ বিদেশি এবং ১৪.২০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিকে, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৪ পয়সা।
    অন্যদিকে তৃতীয় প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সলো ইপিএস ছিল ১৯ পয়সা।
    প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর২০) সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইসলামী ব্যাংকটির শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ১৯ পয়সা।
    অন্যদিকে তিন প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সলো ইপিএস ছিল ২ টাকা ১৮ পয়সা।
    গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৮ টাকা ২০ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ৩৫ টাকা ৬৭ পয়সা।

     


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি