বুধবার ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ২১ জুন ২০২২   |   প্রিন্ট   |   183 বার পঠিত

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার (২১ জুন) ভার্চুয়্যাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি এতে সভাপতিত্ব করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৌদি আরবের আল-রাজি কোম্পানি ফর ইন্ডাস্ট্রি অ্যান্ড ট্রেড-এর প্রতিনিধি ইউসিফ আব্দুল্লাহ এ আল-রাজী, ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, পরিচালক ও আইডিবি প্রতিনিধি ড. আরিফ সুলেমানসহ অন্যান্য পরিচালক, শরীআহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুনিরুল মওলা এবং উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি জেকিউএম হাবিবুল্লাহ একং বিদেশী প্রাতিষ্ঠানিক শেয়ারহোল্ডারসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়্যাল প্লাটফর্মে অংশগ্রহণ করেন।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে ব্যাংকটির অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকার বিপরীতে পরিশোধিত মূলধন হয়েছে এক হাজার ৬০৯ কোটি ৯৯ লাখ টাকা। রিজার্ভ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে চার হাজার ৬৮৫ কোটি ১৪ টাকা, যা আগের বছর ছিল চার হাজার ৩৯০ কোটি ২৯ লাখ টাকা। এক্ষেত্রে এক বছরে সঞ্চিতি বেড়েছে ২৯৪ কোটি ৮৪ লাখ টাকা। আবার বিনিয়োগ গত বছরের ১লাখ ১০ হাজার ৯৩৯ কোটি ৫৩ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ১লাখ ২৮ হাজার ৫৯৯ কোটি ২৪ লাখ টাকা। বেড়েছে মোট সম্পদের পরিমাণও। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১ লাখ ৯০ হাজার ৮৩ কোটি ৮৪ লাখ টাকা, যা আগের বছর ছিল ১লাখ ৬২ হাজার হাজার ৪৯১ কোটি ৬৬ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ২.৮৮ টাকায়, যা আগের বছর ছিল ২.৮১ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ৪০.১০ টাকা, যা আগের বছর ছিল ৩৮.২৮ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন অনুমোদন পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারন শেয়ারহোল্ডারের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।