বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   208 বার পঠিত

ইসলামী ব্যাংক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

গ্রাহকের স্বাক্ষর জালিয়াতি এবং নানা দুর্নীতির সুনিদিষ্ট অভিযোগে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. চাঁপাইনবাগঞ্জ জেলার শিবগঞ্জ শাখার সাবেক এস.বি.আই.এসও মো.ফয়েজুর রহমান বর্তমানে বরখাস্ত এবং ওই শাখার সাবেক বিনিয়োগ ইনচার্জ বর্তমানে কুড়ি গ্রাম শাখার এভিপি মো. আবু বাকারসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

রোববার (২০ মার্চ) দুদকের উপসহাকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী বাদী হয়ে দুদক সমুন্বিত রাজশাহী জেলা কার্যালয়ে আসামীদের বিরুদ্ধে ফৌজদারি দণ্ড বিধির ধারা-৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-০১।

মামলার অপর আসামীরা হলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর শিবগঞ্জের ওই শাখার সাবেক ম্যানেজার (অপারেশন) বর্তমানে নওগাঁর সাপাহার শাখার এভিপি ও শাখা প্রধান মো.মনিরুজ্জামান খান, ইসলামী ব্যাংকের ওই শাখার সাবেক শাখা ব্যবস্থাপক বর্তমানে নওগাঁর সাপাহার শাখার ভিপি ও শাখা প্রধান মো.আফজাল হোসেন, ইসলামী ব্যাংকের শিবগঞ্জ শাখার জুনিয়র অফিসার মনোয়ারা খাতুন, স্বামী মো. তহুরুল ইসলাম এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার পো:+থানা-শিবগঞ্জ এলাকার শেখটোলা গ্রামের নূর ইলেকট্রনিক্সের মালিক মো. নূর আলম, পিতা মো. নূর জামাল।

মামলায় আসামীদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুদকে অভিযোগকারী মো. ইব্রাহিম (২৫) এর স্বাক্ষর জাল করে তার নামে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি., শিবগঞ্জ শাখা, চাঁপাইনবাগঞ্জ একটি ভুয়া এসবিআইএস ঋণ হিসাব নং- ৯৪৯৩ খোলা হয়। ওই হিসাব নং-৯৪৯৩ এর মাধ্যমে ২ লাখ ৩০ টাকার ভুয়া ঋণ মঞ্জুর করা হয়। শুধু তাই নয়, আসামীরা উক্ত টাকা অভিযোগকারী মো. ইব্রাহিমের স্বাক্ষর ছাড়াই আসামী মো. নুর আলমের নামে ইসলামী ব্যাংক শিবগঞ্জ শাখায় চলতি হিসাব নং-১৯৪৩ এ স্থানান্তর করেছেন।

মামলায় আরও উল্লেখ করা হয়েছে ভিকটিম (অভিযোগকারী) মো. ইব্রাহিমের নামের তার সঞ্চয়ী হিসাব নং-২০১৪০ এর বিপরীতে নতুন চেক বইয়ের রিকুইজিশন স্লিপে স্বাক্ষর জাল করেন জুনিয়র অফিসার মনোয়ারা খাতুন। চেক বইএর পাতা; গঝঘ ১৫৩৮৮৬১-গঝঘ ১৫৩৮৮৭০ সংবলিত ১০ পাতার চেক বই ইস্যু করেন। উক্ত চেকের মধ্যে চেক নং-গঝঝ ১৫৩৮৮৬১ সংবলিত ২ লাখ ৮৫ টাকার চেকটিতে অভিযোগকারী মো. ইব্রাহিমের স্বাক্ষর জাল করার মাধ্যমে এই চেকটি ডিজওনার ঘোষণা করা হয়। পরে ভিকটিম মো. ইব্রাহিমের বিরুদ্ধে ২০১৯ সালে ৩ মার্চ ১৮৮১ এর ১৩৮ ধারা অনুযায়ী একটি মিথ্যা মামলা দায়েরে সহযোগিতা করেছেন দুদকের মামলার আসামীরা। উক্ত অভিযোগে দুদক ওই ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩২ অপরাহ্ণ | রবিবার, ২০ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(1625 বার পঠিত)
বিজ্ঞাপন
(1540 বার পঠিত)
বিজ্ঞাপন
(1221 বার পঠিত)
বিজ্ঞাপন
(1036 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।