• শিরোনাম

    ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

    বিবিএ নিউজ.নেট | ১০ জুন ২০২১ | ৫:৪৪ অপরাহ্ণ

    ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত
    Spread the love
    • Yum

    পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

    আজ ১০ জুন বৃহস্পতিবার বেলা তিনটায় সভাটির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমান। এ সময় অন্যান্য পরিচালকসহ কোম্পানি মুখ্য নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার সাহা এবং সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন কোম্পানি সচিব এম এ রহমান।

    Progoti-Insurance-AAA.jpg

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত প্রতিবেদনের উপর মতামত ও পর্যালোচনা পেশ করেন বিনিয়োগকারীরা। কোম্পানির বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানিটি মোট প্রিমিয়াম আয় করেছে ৮৫ কোটি ৯৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০৩ কোটি ৫৩ লাখ টাকা। এছাড়া অবলিখন মুনাফা করেছে ১৭ কোটি ৬০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৫ কোটি ৪২ লাখ টাকা। এ সময় কোম্পানির মোট সম্পদ বেড়ে ২৬৮ কোটি ৯৮ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ২৫৯ কোটি ৫২ লাখ টাকা।

    কোম্পানির মুনাফা পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১.৩২ টাকা। আগের বছর অর্থাৎ ২০১৯ সালে ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ১.৩৮ টাকা এবং ১৯.৩৮ টাকা।


    বছর সমাপ্তে কোম্পানির ব্যবসায়িক অগ্রগতির প্রতি লক্ষ রেখে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ নগদসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। যা সভায় উপস্থিত বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অন্যান্য কর্মসূচীর সাথে অনুমোদিত হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি