• ঈদের আগেই সাংবাদিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান

    বিবিএনিউজ.নেট | ০৫ আগস্ট ২০১৯ | ৪:২৩ অপরাহ্ণ

    ঈদের আগেই সাংবাদিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান
    apps

    পবিত্র ঈদুল আজহার আগেই গণমাধ্যমে কর্মরত সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস পরিশোধের দাবি জানিয়েছে বিএফইউজে (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন)।

    রোববার এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

    Progoti-Insurance-AAA.jpg

    বিবৃতিতে তারা বলেন, নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশে বিলম্ব হওয়ায় সাংবাদিক সমাজে চরম ক্ষোভ দেখা দিয়েছে। অপরদিকে কোনো কোনো মালিক সরকারের সিদ্ধান্তহীনতার সুযোগে ঢালাওভাবে ছাঁটাই প্রক্রিয়া শুরু করেছেন। এসব কারণে গণমাধ্যমে নৈরাজ্যকর পরিস্থিতি বিরাজ করছে।

    বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এক বিবৃতিতে বলেন, ইতোমধ্যেই এ বিষয়ে সরকারের তথ্যমন্ত্রী, প্রতিমন্ত্রী, তথ্যসচিবসহ সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করলে তারা দ্রুত পদক্ষেপ নেওয়ার কথা বলেন।


    সর্বশেষ ৩ আগস্ট ওয়েজবোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে সাক্ষাৎ করেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

    এ সময় ওয়েজবোর্ডের রোয়েদাদের গেজেট প্রকাশ, সাংবাদিক ছাঁটাই বন্ধ করাসহ গণমাধ্যম কর্মী আইন পাস করার বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করলে নেতাদের ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভার আগামী বৈঠকেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদের গেজেট প্রকাশের ঘোষণা দেওয়া হবে।

    বিএফইউজে নেতৃদ্বয় আরও বলেন, বর্তমান শ্রমআইনের ২ ধারায় শিল্প প্রতিষ্ঠানের সংজ্ঞায় ৬১(ত) উপধারায় বলা হয়েছে, বেসরকারি রেডিও, টিভি চ্যানেল ও কেবলঅপারেটরও শিল্প প্রতিষ্ঠান।

    এই আইনের ৫ ধারা অনুযায়ী, ‘কোনো মালিক নিয়োগপত্র প্রদান না করিয়া কোনো শ্রমিককে নিয়োগ করিতে পারিবেন না, এবং নিয়োজিত প্রত্যেক শ্রমিককে ছবিসহ পরিচয়পত্র প্রদান করিতে হইবে।’

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২৩ অপরাহ্ণ | সোমবার, ০৫ আগস্ট ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি