• ঈদের পরে ব্যবসায়ীদের সঙ্গে ঝগড়া হবে, তবে…

    | ২৪ জুলাই ২০১৯ | ৭:২৪ অপরাহ্ণ

    ঈদের পরে ব্যবসায়ীদের সঙ্গে ঝগড়া হবে, তবে…
    apps

    পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নিত্যপণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ঈদের আগে তো আর দেখা (ব্যবসায়ীদের সঙ্গে) হচ্ছে না। ঈদের পরে আপনাদের সঙ্গে ঝগড়া হবে, নাকি ভালোবাসা- তা ঈদের পরই দেখা যাবে। ঈদের আগে দেখব আপনারা কী দাম রাখছেন।

    বুধবার সচিবালয়ে (২৪ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নিত্যপণ্যের বাজার পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধি ও ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে তিনি এসব কথা বলেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আপনারা ব্যবসায়ী মানুষ। মানুষকে কষ্ট দেবেন না। আপনারা আপনাদের অবস্থা থেকে ব্যবস্থা নেবেন। আমরা মনে করি, চাপাচাপির দরকার পড়বে না। নিজেরা চেষ্টা করবেন জিনিসপত্রের দাম যেন মানুষের কাছে সহনীয় থাকে। এটা আপনাদের নৈতিক দায়িত্ব।’

    ‘আমরা মন্ত্রণালয়ের তরফ থেকে সব রকম সহযোগিতা করতে চাই। ব্যবসায়ীদের সুযোগ দিতে আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। আপনারা সেটা পজেটিভলি নিয়ে মানুষের যাতে কষ্ট কম হয়, সে ব্যবস্থা নেবেন।’


    এ সময় দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে নিত্যপ্রয়োজনীয় আমদানি পণ্যসহ গুদাম ও বাজার মনিটরিং করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন টিপু মুনশি। তিনি বলেন, ‘টিসিবি (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পদক্ষেপ নেবে। প্রয়োজন হলে সরকার ভর্তুকি দেবে।

    বৈঠকে পাইকারি বিক্রেতাদের উদ্দেশ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম বলেন, ঈদ সামনে রেখে আপনারা লাভ একটু কম করবেন। দাম একটু কমিয়ে দেবেন। উৎসবে মানুষ যেন কষ্ট না পায়। পৃথিবীর যেকোনো দেশে যান, ফেস্টিভাল উপলক্ষে সব জিনিসের মূল্য, বিমানের টিকিট পর্যন্ত সস্তা হয়।

    সচিব বলেন, টিসিবি ট্রাকে সেল করবে। যাতে ভোক্তা পর্যায়ে প্রাইসটা নিয়ন্ত্রণের মধ্যে থাকে। যেগুলো দাম বাড়ার সম্ভাবনা আছে, সবই বিক্রি করবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুলাই ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি