• ঈদের পর বেড়েছে সূচক লেনদেন

    নিজস্ব প্রতিবেদক | ০৮ মে ২০২২ | ৬:৩৫ অপরাহ্ণ

    ঈদের পর বেড়েছে সূচক লেনদেন
    apps

    ঈদ পরবর্তী সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচক বেড়ে শেষ হয়েছে লেনদেন। এদিন বিদ্যুৎ ও জ্বালানি, বীমা, বস্ত্র এবং ওষুধ ও রসায়ন খাতের শেয়ারের দর বৃদ্ধিকে কেন্দ্র করে উভয় বাজারে সূচক, লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

    এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ২৬ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক বেড়েছে ১০৫ পয়েন্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    ডিএসইর তথ্য মতে, রোববার বাজারটিতে ৩৮০টি প্রতিষ্ঠানের মাত্র ২৩ কোটি ৫৬ লাখ ৪০ হাজার ৮৯০টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ২১৬টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১২টির, আর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

    অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বাড়ায় এদিন ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৬ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে বেড়েছে ৩ পয়েন্ট। তবে ডিএস-৩০ সূচক কমেছে ৪ দশমিক ৩১ পয়েন্ট।


    রোববার ডিএসইতে ৯৭২ কোটি ৫৩ লাখ ৬৭ হাজার টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৬৮ কোটি ৭০ লাখ ৬৬ হাজার টাকার শেয়ার।

    এদিন সবচেয়ে বেশি লেনদেন হয়েছে জেএমআই হসপিটালের শেয়ার। এরপর লেনদেন হয় বেক্সিমকো লিমিটেডের শেয়ার। তারপর যথাক্রমে রয়েছে জিপিএইচ ইস্পাত, ইউনিক হোটেল, আইপিডিসি, ওরিয়ন ফার্মা, ইফাদ অটোস, সাইফ পাওয়ার, জেনেক্স ইনফোসেস এবং ডরিন পাওয়ার লিমিটেড।

    দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৯৪ পয়েন্টে।

    এ বাজারে ২৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৯১টির, আর অপরিবর্তিত রয়েছে ২৫টির। তাতে ৩১ কোটি ৯৪ লাখ ১৬ হাজার ৭০২ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৩৫ অপরাহ্ণ | রবিবার, ০৮ মে ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি