রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরা ফাইন্যান্সের বার্ষিক সাধারণ সভা ২৬ জুন 

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ১৩ মে ২০১৯   |   প্রিন্ট   |   515 বার পঠিত

উত্তরা ফাইন্যান্সের বার্ষিক সাধারণ সভা ২৬ জুন 

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে আট টাকা ২৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৫ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ জুন সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশান-১ এ অবস্থিত স্পেকট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ মে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর পাঁচ দশমিক ৩৮ শতাংশ বা তিন টাকা ৫০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৬১ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬১ টাকা ৩০ পয়সা। ওইদিন কোম্পানিটির দুই লাখ ৭৩ হাজার ৫৬৯টি শেয়ার মোট ৪৪৮ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৬৬ লাখ ৭৪ হাজার টাকা। ওইদিন দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৬০ টাকা ১০ পয়সা থেকে সর্বোচ্চ ৬২ টাকায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৫৩ টাকা থেকে ৭৪ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।
এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা ২৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৭৪ পয়সা। তার আগে ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। আলোচিত সময়ে কোম্পানিটি ইপিএস ছিল ছয় টাকা ৬২ পয়সা ও এনএভি ৪৫ টাকা ৪৯ পয়সা।

কোম্পানিটি ১৯৯৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৫ কোটি ২২ লাখ টাকা। কোম্পানিটির ১২ কোটি ৫২ লাখ ২০ হাজার ৪৮০টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪৮ দশমিক ৩৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩৩ দশমিক ৯৮ শতাংশ, বিদেশি বিনিয়োকারীদের তিন দশমিক ৯১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ শেয়ার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫২ অপরাহ্ণ | সোমবার, ১৩ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।