• শিরোনাম

    উত্থানের ধারা অব্যাহত

    নিজস্ব প্রতিবেদক | ২০ এপ্রিল ২০২১ | ১:৫৬ অপরাহ্ণ

    উত্থানের ধারা অব্যাহত
    Spread the love
    • Yum

    পুঁজিবাজারে আগের তিন কার্যদিবসের মতো আজ মঙ্গলবারও উত্থানের ধারা অব্যাহত ছিল।

    এদিন উভয় পুঁজিবাজারে সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অঙ্কে লেনদেন। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আড়াই ঘণ্টায় ১৩ শত কোটি টাকার লেনদেন হয়েছে। যা তিন মাসের মধ্যে সর্বোচ্চ।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৫ হাজার ৪২১.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৩৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৬.১২ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে ১২৩৩.৫৩ পয়েন্টে এবং ২০৮২.৮১ পয়েন্টে।

    আজ ডিএসইতে ১ হাজার ২৯৯ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা দুই মাস ২৫ কার্যদিবস বা ৫৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি আজকের চেয়ে বেশি লেনদেন হয়েছিল। ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৮৫ কোটি টাকার।


    ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৯৩টির বা ৫৪.৫২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৯৮টির বা ২৭.৬৮ শতাংশের এবং বাকি ৬৩টির বা ১৭.৮০ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪২.২১ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৫ হাজার ৭১৩.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

    এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির দর বেড়েছে, কমেছে ৭৭টির আর ৩১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি