বুধবার ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উত্থানে শুরু হলেও পতনে শেষ

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ১২ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   215 বার পঠিত

উত্থানে শুরু হলেও পতনে শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (১২ জুলাই) উত্থানে শুরু হলেও পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। তবে ডিএসইতে সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। সিএসইতেও বেশিরভাগ প্রতিষ্ঠানের দর কমেছে। সূচক কমলেও ডিএসইতে টাকার অঙ্কে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে। লেনদেন কমেছে সিএসইতে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ছয় হাজার ২০৮.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.২৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে এব হাজার ৩৪৬.৮২ পয়েন্ট এবং দুই হাজার ২৫৯.০৪ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৫৯৯ কোটি ২১ লাখ টাকার। যা আগের দিন থেকে ১০৭ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৯১ কোটি ৯১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৬টির বা ৪২.২৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৮৬টির বা ৫০.৪১ শতাংশের এবং ২৭টির বা ৭.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৮ হাজার ৪৫.৯৮ পয়েন্টে।

সিএসইতে আজ ৩০৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৩টির দর বেড়েছে, কমেছে ১৪৮টির আর ২৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১২ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।