• শিরোনাম

    উর্ধ্বমুখী ধারায় শেষ হলো লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ১৫ জুলাই ২০২১ | ৪:৪৯ অপরাহ্ণ

    উর্ধ্বমুখী ধারায় শেষ হলো লেনদেন
    apps
    Spread the love
    • Yum

    সপ্তাহের শেষ কার্যদিবসেও উত্থান হয়েছে পুঁজিবাজারে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচক বেড়েছে।

    একই সঙ্গে বেড়েছে টাকার অঙ্কে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আজ ডিএসইর প্রধান সূচক বেড়ে সাড়ে তিন বছর পর ৬ হাজার ৩০০ পয়েন্ট অতিক্রম করেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.০২ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ছয় হাজার ৩০৭.৩৫ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি ৩ বছর ৬ মাস ১১ দিন  ৮১৩ কার্যদিবস পর ছয় হাজার ৩০০ পয়েন্ট অতিক্রম করেছে। এর আগে ২০১৮ সালের ৪ জানুয়ারি সূচকটি ছয় হাজার ৩০০ পয়েন্টের ঘরে অবস্থান করেছিল।

    আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০.২০ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে এক হাজার ৩৫৯.৩৬ পয়েন্টে এবং দুই হাজার ২৭৪.৯০ পয়েন্টে।


    আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৭৮৯ কোটি ৮৫ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৪০ কোটি ৯৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৬৪ কোটি ৮৯ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭০টির বা ৭২ শতাংশের, শেয়ার দর কমেছে ৭৯টির বা ২১.০৭ শতাংশের এবং ২৬টির বা ৬.৯৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৬.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৮.৫৭ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২২টির দর বেড়েছে, কমেছে ৭৫টির আর ২৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি