• ঊর্ধ্বমুখী সূচকে সপ্তাহ শেষ

    বিবিএ নিউজ.নেট | ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৬:০৬ অপরাহ্ণ

    ঊর্ধ্বমুখী সূচকে সপ্তাহ শেষ
    apps

    আগের কার্যদিবসের মতো বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩২৯.০৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৪৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯২.০৯ পয়েন্টে এবং দুই হাজার ৭১০.৫২ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    ডিএসইতে আজ দুই হাজার ৫০১ কোটি ৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৩১ কোটি ৬১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ২৬৯ কোটি ৪৬ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৫টির বা ৪৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭১টির বা ৪৫.৬০ শতাংশের এবং ৩৯টির বা ১০.৪০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫০.৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৭৩.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪০টির দর বেড়েছে, কমেছে ১৫১টির আর ২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১২২ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি