৯ম রমজান

ইফতারের সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

ইফতারের সময় হয়েছে।
ইফতার করুন।

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

সেহরির সময় বাকি আছে

00 ঘন্টা
00 মিনিট
00 সেকেন্ড

শুধুমাত্র ঢাকা জেলার জন্য প্রযোজ্য

Advertisement
  • বীমা খাতে কর্মরতদের বয়সের শর্ত শিথিল

    একচ্যুয়ারিয়ালে মাস্টার্স পড়তে বৃত্তি দিচ্ছে সরকার

    নিজস্ব প্রতিবেদক | ০৩ জানুয়ারি ২০২৩ | ৬:২৭ অপরাহ্ণ

    একচ্যুয়ারিয়ালে মাস্টার্স পড়তে বৃত্তি দিচ্ছে সরকার
    apps

    যুক্তরাজ্যে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একচ্যুয়ারিয়াল সায়েন্স এবং একচ্যুয়ারিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে দু’বছর মেয়াদী মাস্টার্স প্রোগ্রামের জন্য বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকার। দেশে প্রয়োজনীয় সংখ্যক একচ্যুয়ারি সৃষ্টির লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করে গত ২৮ ডিসেম্বর এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম বছর মাস্টার্স ইন একচ্যুয়ারিয়াল সায়েন্স ডিগ্রির জন্য যুক্তরাজ্যের সিটি ইউনিভার্সিটি অব লন্ডন এর বেইস বিজনেস স্কুল (সাবেক কেস বিজনেস স্কুল) থেকে আনকন্ডিশনাল অফার লেটার থাকতে হবে।
    শর্তযুক্ত অফার লেটার সংবলিত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে; বেইস বিজনেস স্কুলের সকল শর্তাদি পূরণপূর্বক মাস্টার্স ইন একচ্যুয়ারিয়াল সায়েন্স সম্পন্ন করার পর পরবর্তী এক বছর মেয়াদে মাস্টার্স ইন একচ্যুয়ারিয়াল ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তির যোগ্যতা অর্জন করতে হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    বয়সসীমা হতে হবে ৩০ মার্চ, ২০২৩ তারিখে সর্বোচ্চ ৪০ বছর এবং বীমা খাতে কর্মরতদের ক্ষেত্রে ৪৫ বছর; বিদেশে সম্পন্ন স্নাতক বা মাস্টার্স ডিগ্রির ক্ষেত্রে আবশ্যিকভাবে ইউজিসি কর্তৃক সমমানের সার্টিফিকেট জমা দিতে হবে;

    সরকারি কর্মকর্তার ক্ষেত্রে আবেদনকারীর চাকরি স্থায়ী হতে হবে এবং চাকরিতে প্রবেশের পর বিদেশে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে থাকলে এই বৃত্তির জন্য বিবেচিত হবেন না; ইতোপূর্বে সরকারি বা বেসরকারি অথবা আন্তর্জাতিক কোন সংস্থা কর্তৃক পূর্ণাঙ্গ স্নাতক বা স্নাতকোত্তর বৃত্তি বা ফেলোশিপপ্রাপ্ত প্রার্থীগণ এ স্কলারশিপের জন্য বিবেচিত হবেন না;


    সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা, বিধিবদ্ধ সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত সরকারি প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বীমা কোম্পানিতে (লাইফ বা নন-লাইফ) চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বা অনাপত্তি সনদ সহকারে আবেদন করতে হবে। তবে প্রার্থীদের আবেদনের অগ্রিম কপি নির্ধারিত তারিখের মধ্যে জমা দিতে পারবেন।

    বৃত্তিপ্রাপ্ত ব্যক্তি অধ্যয়ন শেষে দেশে ফিরে কমপক্ষে ১০ বছর দেশের বীমা খাতের সাথে যুক্ত থাকতে হবে। আগ্রহী প্রার্থীগণ আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে আবেদনপত্রের ফরম ডাউনলোড করতে পারবেন। সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সকল সনদ, পরীক্ষার মার্কশিট বা গ্রেড পয়েন্টের সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট এর সত্যায়িত কপি, টোফেল, আইইএলটিএস পরীক্ষার ফলাফলের সত্যায়িত কপিসহ অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (বীমা শাখা)’র যুগ্মসচিব ড. নাহিদ হোসেন বরাবরে ডাকযোগে বা সরাসরি পৌঁছাতে হবে। আবেদনের সময়সীমা আগামী ৩০ মার্চ, ২০২৩ তারিখ বৃহস্পতিবার বিকেল ৫টা এবং কর্তৃপক্ষ যেকোনো সময় এ বিজ্ঞপ্তি বাতিল বা পরিবর্তন বা পরিবর্ধন এবং যে কোন বৃত্তিপ্রাপ্ত ব্যক্তির আবেদন বিবেচনা বা বাতিলের নিরঙ্কুশ ক্ষমতা সংরক্ষণ করেন।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি