• নমুনা পরীক্ষার সক্ষমতার বৃদ্ধির সাথে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

    মোট মৃত্যু ৬০, আক্রান্ত ১,৫৭২

    নিজস্ব প্রতিবেদক: | ১৬ এপ্রিল ২০২০ | ৭:২৪ অপরাহ্ণ

    মোট মৃত্যু ৬০, আক্রান্ত ১,৫৭২
    apps

    করোনার বিপর্যয় শুরু হওয়ার পর একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছে। এ পর্যন্ত একদিনে এত মৃত্যু ও আক্রান্ত শনাক্ত আর হয়নি। গত ২৪ ঘণ্টায় আরও ৩৪১ জনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। একইসঙ্গে মৃত্যু হয়েছে ১০ জনের।

    বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে করোনা সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক নমুনা সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে পরীক্ষাও করা হয়েছে। এ সময়ে পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯ জনের। এরমধ্যে ৩৪১ জনের পজেটিভ পাওয়া গেছে করোনা ভাইরাস। এ নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৫৭২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। যা এ পর্যন্ত একদিনের ব্যবধানে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জনে।

    ডা. নাসিমা সুলতানা বলেন, এ সময়ে আমরা নমুনা সংগ্রহ করেছি দুই হাজার ১৩৫টি। এরমধ্যে দুই হাজার ১৯টি পরীক্ষা করা হয়েছে। এছাড়া আজ নমুনা সংগ্রহের হার গতকালের চেয়ে চার শতাংশ বেশি। একইসঙ্গে আজ নমুনা পরীক্ষার হার ১৬ শতাংশ বেশি।


    তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৭ জন। এ নিয়ে বর্তমানে আছেন ৪৬১ জন। এছাড়া এই সময়ে আইসোলেশন থেকে ছাড়া পেয়ে ফিরে গেছেন নয়জন। এ নিয়ে মোট ছাড়পত্র পেলেন ৪৭১ জন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি