রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

একদিন উত্থানের পর আবারও দরপতন

  |   মঙ্গলবার, ২৮ মে ২০২৪   |   প্রিন্ট   |   14 বার পঠিত

একদিন উত্থানের পর আবারও দরপতন

ধারাবাহিক দীর্ঘ দরপতনের পর গতকাল ২৭ মে সূচক ও লেনদেন বেড়েছিল দেশের শেয়ারবাজার। কিন্তু একদিন পর আজ ২৮ মে আবার দরপতনের মধ্য দিয়ে লেনদন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৮ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৯ শতাংশ বা ৩১.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৭৮.৮৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৫২.৫৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৮৬.৭২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২ টির, কমেছে ২৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.৬৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৮৫১ টি শেয়ার ১ লাখ ৩৫ হাজার ৫৮১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৭২ লাখ ৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৭ মে ডিএসইতে ১৭ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৮৫১ টি শেয়ার ১ লাখ ৩৫ হাজার ৫৮১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫০৬ কোটি ১১ লাখ ২৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬৫ কোটি ৩৯ লাখ ২২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৭ শতাংশ বা ৭২.৩৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ২৪০.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ১৩৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪ লাখ ৮২ হাজার ৬৪০ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।