• পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার কমিটি গঠন

    একবছরের বেশি ‘জেড’ ক্যাটাগরিতে থাকলে পর্ষদ পরিবর্তন

    নিজস্ব প্রতিবেদক: | ১২ এপ্রিল ২০১৯ | ৭:৪৯ অপরাহ্ণ

    একবছরের বেশি ‘জেড’ ক্যাটাগরিতে থাকলে পর্ষদ পরিবর্তন
    apps

    ‘জেড’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিগুলোর ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা নিতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এক্ষেত্রে এক বছর বা তার বেশি সময় ধরে অবস্থানরত কোম্পানিগুলোর বিষয়ে তিনসদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা। গত ১১ এপ্রিল বিএসইসির ৬৮২তম সভায় এ কমিটি গঠন করা হয়। কমিশনের নির্বাহী পরিচালক মো: আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    এতে বলা হয়, কমিটি ‘জেড’ ক্যাটাগরি নিয়ে ২০০২ সালে জারিকৃত নোটিফিকেশনের উপর আলোচনা করে প্রয়োজনীয় সুপারিশ করবে। কমিটির আহবায়ক করা হয়েছে বিএসইসির পরিচালক মো: মনসুর রহমানকে। কমিটির সদস্য সচিব করা হয়েছে বিএসইসির উপ-পরিচালক মো: নজরুল ইসলামকে এবং সংস্থাটির উপ-পরিচালক শেখ মো: লুৎফুল কবিরকে সদস্য করা হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    উল্লেখ্য, ২০০২ সালের নোটিফিকেশনে- যে সকল কোম্পানি একবছর কিংবা তার বেশি সময় জেড ক্যাটাগরিতে অবস্থান করছে তাদের পরিচালনা পর্ষদ আগামী ছয় মাসের মধ্যে বিশেষ সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে পুন:গঠন করতে হবে। এক্ষেত্রে ইজিএম অনুষ্ঠানের কমপক্ষে তিন সপ্তাহ আগে শেয়ারহোল্ডারদের নোটিশের মাধ্যমে জানাতে হবে। পাশাপাশি একটি বাংলা এবং একটি ইংরেজিসহ দুটি জাতীয় দৈনিক পত্রিকায় তা প্রকাশ করতে হবে। নতুন পরিচালকগণ কোম্পানির স্পন্সর, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং সাধারণ শেয়ারহোল্ডারদের মধ্য থেকে নির্বাচিত হবে।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৭:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি