• একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ

    বিবিএনিউজ.নেট | ২৬ এপ্রিল ২০১৯ | ১০:৩০ পূর্বাহ্ণ

    একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ
    apps

    একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৫টায় এ অধিবেশন শুরু হবে। এর আগে সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে ৩ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

    সংসদ সচিবালয় থেকে জানানো হয়, ৬০ দিনের সাংবিধানিক বাধ্যবাধকতার জন্যই এ অধিবেশন আহ্বান করা হয়েছে। সংবিধান অনুযায়ী সংসদের এক অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেক অধিবেশন বসার বিধান রয়েছে। জুনে অনুষ্ঠেয় বাজেট অধিবেশনের আগের এ অধিবেশনটি সংক্ষিপ্ত হতে পারে।

    Progoti-Insurance-AAA.jpg

    অধিবেশন শুরুর আগে বিকাল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ কার্য উপদেষ্টা কমিটির সভায় অধিবেশনের মেয়াদ ও কার্যক্রম চূড়ান্ত করা হবে।

    সংসদ সচিবালয় থেকে জানানো হয়, এরই মধ্যে অধিবেশনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ অধিবেশনের জন্য সংসদ আইন শাখায় এখন পর্যন্ত নতুন-পুরনোসহ ছয়টি সরকারি বিল জমা রয়েছে। এর মধ্যে পুরনো বিল পাঁচটি ও নতুন বিল একটি।


    এর আগে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন ৩০ জানুয়ারি শুরু হয়ে গত ১১ মার্চ শেষ হয়। মোট ২৬ কার্যদিবসের ওই অধিবেশনে পাঁচটি সরকারি বিল পাস করা হয়। ৭১ বিধিতে ৩২১টি নোটিসের মধ্যে ৩০টি গৃহীত ও ১৮টির ওপর আলোচনা হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৩০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি