রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   102 বার পঠিত

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডের ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান আমির হামজা সরকার।

সভায় অন্যান্যের মধ্যে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মাজাকাত হারুন, পরিচালক সৈয়দ আল ফারুক, লতিফুল বারী, এবিএম কায়সার, মাহফুজা ইউনুস, ফরিদা রাজ্জাক, ইয়াসমিন ফেরদৌস, মরিয়ম আক্তার, নাদিয়া খলিল চৌধুরী, স্বতন্ত্র পরিচালক ফিরোজ আহমেদ, সিদ্দিক হোসেন চৌধুরী, কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেনসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্ক্রুটিনাইজার, ডিএসই/সিএসই’র পর্যবেক্ষক এবং শেয়ারহোল্ডারগণ সভায় যোগদান করেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. মহিউদ্দিন খন্দকার।

সভায় স্বাগত বক্তব্যের পাশাপাশি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন কোম্পানির ব্যবস্থাপনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, কোম্পানির গ্রস প্রিমিয়াম ২০২২ সালে হয়েছে ৫৭ কোটি ৩৬ লাখ যা ২০২১ সালে ছিলো ৬১ কোটি ৪০ লাখ টাকা। এছাড়া নিট প্রিমিয়ামের পরিমাণ ২০২২ সালে দাঁড়িয়েছে ৩২ কোটি ৫১ লাখ টাকা যা ২০২১ সালে হয়েছে ৩৬ কোটি ১৯ লাখ টাকা। এছাড়া, আলোচ্য বছরে কোম্পানির শেয়ারহোল্ডার ইক্যুয়িটি আগের বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে। ২০২২ শেয়ারহোল্ডার ইক্যুয়িটির পরিমাণ দাঁড়িয়েছে ১১৬ কোটি ৯০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১১১ কোটি ৪৩ লাখ টাকা।

বিদায়ী বছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৩ পয়সা। যা আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৮৫পয়সা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য সর্বোচ্চ সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করে কোম্পানির পরিচালনা পর্ষদ। এছাড়া, বার্ষিক সাধারণ সভার বিভিন্ন আলোচ্যসূচিসহ ২০২২ সালের ডাইরেক্টরস রিপোর্ট, অডিটেড অ্যাকাউন্টস, অডিটরস রিপোর্ট এবং ২০২৩ সালের জন্য অডিটর, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের পুনঃনিয়োগ অনুমোদন করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৩ অপরাহ্ণ | সোমবার, ২৮ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।