• এক্সিম ব্যাংকের এমডিকে নির্যাতনের সুষ্ঠু তদন্ত ও দ্রুত ব্যবস্থার দাবি

    নিজস্ব প্রতিবেদক | ৩০ মে ২০২০ | ১১:০৮ অপরাহ্ণ

    এক্সিম ব্যাংকের এমডিকে নির্যাতনের সুষ্ঠু তদন্ত ও দ্রুত ব্যবস্থার দাবি
    apps

    এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হায়দার আলী মিয়াকে গুলি ও আটকে রেখে নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত করে দ্রুত ব্যবস্থা দাবি করেছে ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন এবিবি। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে আজ শনিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সংগঠনটি বলেছে, এ ধরনের অনভিপ্রেত ঘটনা দেশে ও বিদেশে নেতিবাচক প্রভাব ফেলবে।

    ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) বিবৃতিতে বলা হয়, ব্যাংক খাতে সুষ্ঠু ও পেশাদার কাজের পরিবেশ বজায় রাখার স্বার্থে এবিবি যেকোন বেআইনি কার্যকলাপ প্রতিরোধে সংশ্লিষ্ট সব মহলের দ্রুত ও কার্যকর পদক্ষেপ প্রত্যাশা করে।

    Progoti-Insurance-AAA.jpg

    এতে আরও বলা হয়, গত ২৬ মে বিভিন্ন গণমাধ্যমে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি ও নির্যাতনের ঘটনায় প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এই ঘটনায় এবিবি গভীর উদ্বেগ প্রকাশ করছে। একই সাথে এই অভিযোগের পূর্ণাঙ্গ ও সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ প্রত্যাশা করছে। অভিযোগে উল্লেখিত এ ধরনের অনভিপ্রেত ঘটনা ব্যাংকারদের তথা সামগ্রিকভাবে দেশে ও বিদেশে সংশ্লিষ্ট সকলের মাঝে নেতিবাচক প্রভাব ফেলবে বলেই এবিবি মনে করে।

    এক্সিম ব্যাংকের পক্ষ থেকে গুলশান থানায় করা মামলার সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করেন সিকদার গ্রুপের দুই পরিচালক। এই দুই কর্মকর্তাকে বনানীর একটি বাসায় জোর করে আটক রেখে নির্যাতন করেন এবং সাদা কাগজে সই নেন। এ ঘটনায় আসামি করা হয়েছে জয়নুল হক সিকদারের ছেলে এবং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারকে। মামলার পর করোনা পরিস্থিতির মধ্যেই এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডে সটকে পড়েছেন অভিযুক্ত দুই ভাই। ২৫ মে সিকদার গ্রুপের মালিকানাধীন একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে দুই ভাই ব্যাংককে পাড়ি জমিয়েছেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৮ অপরাহ্ণ | শনিবার, ৩০ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি