• এনএসডিএ’র সাথে বাংলাক্রাফটের মতবিনিময় সভা

    বিবিএনিউজ.নেট | ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ১১:২১ পূর্বাহ্ণ

    এনএসডিএ’র সাথে বাংলাক্রাফটের মতবিনিময় সভা
    apps

    হস্ত কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের দক্ষতা উন্নয়নে রোববার জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান (সচিব) মো. ফারুক হোসেনের সঙ্গে বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বাংলাক্রাফট) পরিচালকমন্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।

    সভায় অন্যদের মধ্যে বাংলাক্রাফটের সভাপতি গোলাম আহসান, সিনিয়র সহ-সভাপতি শাহিদ হোসেন শামিম, সহ-সভাপতি রাজিয়া সুলতানা, নির্বাহী সদস্য মো. আবু কাউছার, বাংলাক্রাফটের সচিব মো. শাহ জালাল প্রমুখ।

    Progoti-Insurance-AAA.jpg

    জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) সঙ্গে সম্মিলিতভাবে কাজের জন্য নিম্নোল্লিখিত প্রস্তাবগুলো দেয়া হয়। এর মধ্যে রয়েছে- বাংলাদেশ হস্তশিল্প গবেষণা ও ডিজাইন উন্নয়নের জন্য ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠাকরণ। হস্ত ও কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের দক্ষতা উন্নয়নে পৃথক একটি আইএসসি প্রতিষ্ঠা। জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) ম্যান্ডেট অনুযায়ী দক্ষতা উন্নয়নে হস্ত ও কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের অংশগ্রহণ। দক্ষতা উন্নয়নে অন্যান্য শিল্পের ন্যায় এই শিল্পকেও যথাযথ প্রাধান্য দিয়ে আর্থিক সহায়তা প্রদান।

    পরে চেয়ারম্যান কারুশিল্পী ও গ্রামীণ নারীদের দক্ষতা উন্নয়নে ও হস্তশিল্প রফতানি বৃদ্ধিকল্পে সহযোগিতা করার জন্য আশ্বস্ত করেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২১ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি