• এনবিআরের শীর্ষ পদে বদলি, পদোন্নতি পেলেন সাত কর্মকর্তা

    | ০৪ জানুয়ারি ২০১৯ | ১০:৪৭ পূর্বাহ্ণ

    এনবিআরের শীর্ষ পদে বদলি, পদোন্নতি পেলেন সাত কর্মকর্তা
    apps

    বিসিএস (কর) ক্যাডারের চারজন ও বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের তিনজনসহ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাত কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন। বৃহস্পতিবার(৩ জানুয়ারি) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুর রাজ্জাকের সই করা পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

    প্রজ্ঞাপন অনুযায়ী, বিসিএস (কর) ক্যাডারের কমিশনার আশরাফ উদ্দীন আহমেদ, হাফিজ আহমেদ মুর্শেদ ও মো. মেফতাহ উদ্দিন খানকে এনবিআর সদস্য (কর) হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। এরমধ্যে আশরাফ উদ্দীন আহমেদ এনবিআরে কর্মরত, হাফিজ আহমেদ মুর্শেদ কর অঞ্চল-১৩-এর কমিশনার ও মো. মেফতাহ উদ্দিন খান ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য হিসেবে কর্মরত।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিকে বৃহস্পতিবার বিকালেই এনবিআর সদস্য (কর) হিসেবে পদোন্নতিপ্রাপ্ত তিনজনকে বদলি করা হয়েছে। এর মধ্যে আশরাফ উদ্দীন আহমেদকে সদস্য (আন্তর্জাতিক কর), হাফিজ আহমেদ মুর্শেদকে সদস্য (ট্যাক্স লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্ট) ও মো. মেফতাহ উদ্দিন খানকে সদস্য (কর জরিপ ও পরিদর্শন) হিসেবে পদায়ন করা হয়। এছাড়াও এনবিআরের সদস্য (গ্রেড-১) কালিপদ হালদারকে সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) পদে পদায়ন করা হয়েছে। বর্তমানে তিনি সদস্য (আন্তর্জাতিক কর) হিসেবে কর্মরত।

    প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদ (গ্রেড-১) অবসর নেন। অপরদিকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেট, ঢাকা-১-এর কমিশনার মো. সাইফুল ইসলামকে সদস্য (শুল্ক ও আবগারি) হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।


    অপর প্রজ্ঞাপনে বিসিএস (কর) ক্যাডারের অতিরিক্ত কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদকে কর কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দিয়ে কর অঞ্চল-৪, চট্টগ্রামে বদলি করা হয়েছে। বর্তমানে তিনি ট্যাকসেস আপিলাত ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চ, খুলনায় অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

    বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের অতিরিক্ত কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেট, ঢাকা-১ কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া বিসিএস (শুল্ক ও আবগারি) অতিরিক্ত কমিশনার হোসাইন আহমেদকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেট, খুলনার কমিশনার হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। বর্তমানে তিনি শুল্ক রেয়াত ও প্রত্যর্পণ পরিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে কর্মরত।

    বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক মো. বজলুল কবির ভূঞাকে কর অঞ্চল-১৩ এবং কর অঞ্চল-৪, চট্টগ্রাম-এর কমিশনার (চলতি দায়িত্ব) মো. লুৎফুল আজীমকে বিসিএস (কর) একাডেমির মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া প্রথম সচিব (বোর্ড প্রশাসন) মো. রাহেনুল ইসলামকে প্রথম সচিব (কর প্রশাসন) ও প্রথম সচিব (কর প্রশাসন) মুহাম্মদ কামরুল হাসানকে প্রথম সচিব (বোর্ড প্রশাসন) হিসেবে পদায়ন করা হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি