• এপ্রিলের ৬৫ শতাংশ বেতন পাবেন অনুপস্থিত পোশাক শ্রমিকরা

    নিজস্ব প্রতিবেদক | ০৫ মে ২০২০ | ১১:১৪ পূর্বাহ্ণ

    এপ্রিলের ৬৫ শতাংশ বেতন পাবেন অনুপস্থিত পোশাক শ্রমিকরা
    apps

    এপ্রিল মাসে করোনাভাইরাস সংক্রমণের কারণে সরকারের সাধারণ ছুটির সময় বন্ধ থাকা শ্রমিক কারখানায় করেননি, ওইসব কারখানার শ্রমিকদের মজুরি আরও পাঁচ শতাংশ বাড়িয়ে ৬৫ শতাংশ করা হয়েছে।
    সোমবার (৪ মে) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
    এর আগে এপ্রিলের মজুরি হিসেবে শ্রমিকরা বেতনের ৬০ শতাংশ পাবেন-এমন সিদ্ধান্ত হয়েছিল সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠকে। কয়েকটি শ্রমিক সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে নতুন করে আরও পাঁচ শতাংশ বাড়িয়ে ৬৫ শতাংশ করা হয়েছে। এপ্রিলের মজুরির হিসাব চূড়ান্ত হওয়ায় বর্ধিত মজুরির পাঁচ শতাংশ শ্রমিকরা মে মাসের মজুরির সঙ্গে পাবেন।
    সভায় সাবেক নৌপরিবহন মন্ত্রী সংসদ সদস্য শাহজাহান খান, বাংলাদেশ এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইএবি) সভাপতি ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বিকেএমইএর সভাপতি এবং সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, শ্রম মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, তৈরি পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক। নিট পোশাক তৈরি ও রফতানিকারকদের সংগঠন বিকেএমইএর জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, শ্রমিক নেতা মন্টু ঘোষ, আমিরুল হক আমিন, নাজমা আক্তার, বাবুল আখতার এবং শহীদুল্ল্যাহ শহীদ প্রমুখ অংশগ্রহণ করেন।

    ঈদের আগে শ্রমিকদের উৎসব বোনাস নিয়ে আগামী সপ্তাহে সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে বলেও শ্রম মন্ত্রণালয় থেকে জানানো হয়।

    Progoti-Insurance-AAA.jpg
    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি