• শিরোনাম

    এফবিসিসিআই ও অন্টারিও চেম্বারে সমঝোতা সই

    বিবিএনিউজ.নেট | ০৫ সেপ্টেম্বর ২০১৯ | ১২:১৩ অপরাহ্ণ

    এফবিসিসিআই ও অন্টারিও চেম্বারে সমঝোতা সই

    দ্বিপাক্ষিক বাণিজ্য জোরদার করতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সঙ্গে সমঝোতা স্বারক সই করেছে অন্টারিও চেম্বার অব কমার্স (ওসিসি)।

    বুধবার কানাডার টরেন্টোতে অনুষ্ঠিত বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম-২০১৯ এ দুই দেশের বাণিজ্য সম্প্রসারণে সমঝোতা স্মারক সই হয়। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম এবং ওসিসি সভাপতি মি. রকো রসি স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে সই করেন। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান এবং বাণিজ্য বিষয়ক মন্ত্রী মি. ভিক্টর ফিডেলি, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

    এর আগে বিজনেস ফোরামের আলোচনায় বাংলাদেশে আরও বিনিয়োগের আগ্রহের কথা জানায় কানাডার ব্যবসায়ীরা। এ সময় বাণিজ্য বহুমূখীকরণে বাংলাদেশের তৈরি পোশাকের পাশাপাশি চামড়াজাত পণ্য, ওষুধ, হিমায়িত সামুদ্রিক খাদ্য, সিরামিক, পাটপণ্য, তথ্য প্রযুক্তি এবং হোম অ্যাপ্লায়েন্স ইত্যাদি সম্ভাবনাময় খাতে কানাডার ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। তিনি দেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন এবং সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করতে কানাডার ব্যবসায়ীদেরকে আহ্বান জানান।

    শেখ ফাহিম জানান, গত অর্থবছরে বাংলাদেশ ও কানাডার দ্বিপাক্ষিক বাণিজ্য ১.৬ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। এরমধ্যে বাংলাদেশ ১.১২ বিলিয়ন ডলারের পণ্য রফতানি করেছে। অন্যদকে ০.৫ বিলিয়ন ডলারের পণ্য আমদানি করেছে।

    ফোরামে বাংলাদেশের সম্ভাবনাময় খাত এবং কানাডার ব্যবসায়ীরা কেন বাংলাদেশে বিনিয়োগ করবে এ বিষয়ে একটি ভিডিও প্রেজেন্টেশন দেন এফবিসিসিআই সভাপতি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি