• ১৩৩ কোটি টাকা আত্মসাৎ

    এবি ব্যাংকের কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

    | ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৪২ অপরাহ্ণ

    এবি ব্যাংকের কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা
    apps

    বেসরকারি আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

    মঙ্গলবার দুপুরে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে নগরের হালিশহর থানায় মামলাটি করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    অভিযুক্তরা হলেন- আমদানিকারক প্রতিষ্ঠান চট্টগ্রামের মেসার্স ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. মোজাহের হোসেন, এবি ব্যাংকের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও পিসিআর শাখার ব্যবস্থাপক মো. নাজির উদ্দিন এবং সাবেক সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট আজাদ হোসেন।

    বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন। তিনি জানান, ২০১৩ সালে এবি ব্যাংকের অভিযুক্ত দুই কর্মকর্তার সুপারিশে ব্যাংকটির পোর্ট কানেক্টিং শাখা থেকে এলসির মাধ্যমে বিদেশ থেকে প্রায় ৯৯ কোটি টাকার গম, চাল, ডাল, সার, বীজ, কেমিক্যাল আমদানি করা হয়। পরে সেই পণ্য দেশের বাজারে বিক্রি করা হয়। কিন্তু গ্রাহক মোজাহের ও অভিযুক্ত ব্যাংক কর্মকর্তারা ওই ঋণের সুদসহ ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা পরস্পরের যোগসাজশে আত্মসাৎ করেন।


    ভারপ্রাপ্ত এ উপ-পরিচালক বলেন, দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের ভিত্তিতে এ মামলা হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি মামলার অনুমোদন দেয়া হয়। মঙ্গলবার তিনজনের বিরুদ্ধে ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে হালিশহর থানায় মামলা হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি