• সঞ্চয়পত্রের ১৮ লাখ টাকা আত্মসাৎ

    এবি ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

    | ২৪ নভেম্বর ২০২১ | ৮:০৬ অপরাহ্ণ

    এবি ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা
    apps

    সঞ্চয়পত্রের ১৮ লাখ ২ হাজার ২৭০ টাকা আত্মসাতের অভিযোগে এবি ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ নাজমুল হুদার (বর্তমানে বরখাস্তÍ ) বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    দুদকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আরিফ সাদেক গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি আরো জানান, দুদকের মামলায় উল্লেখ করা হয়েছে, উক্ত আসামি গত ২০১৮-২০১৯ সালে চট্টগ্রামে এবি ব্যাংকের আগ্রাবাদ শাখায় সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।
    আসামি ২০১৮ সালের ৩০ মে থেকে ২০১৯ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত মোট ৪৭টি ভাউচারের মাধ্যমে সঞ্চয়পত্রের ১৮ লাখ ২ হাজার ২৭০ টাকা বাংলাদেশ ব্যাংকে জমা না করে প্রতারণার আশ্রয় নিয়ে আত্মসাৎ করেন। আর এ অপরাধে মোহাম্মদ নাজমুল হুদার বিরুদ্ধে দন্ড বিধির ৪০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়।
    দুদকে প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে গত ২১ নভেম্বর দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করেন। মামলা নং-২৭।
    ২৪ লাখ টাকার রাজস্ব ফাঁকি, ৪ জনের বিরুদ্ধে মামলা:

    Progoti-Insurance-AAA.jpg

    দুদকের জনসংযোগ কর্মকর্তা আরো জানান, ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাতের ঘটনায় চট্টগ্রামে ৪ ব্যাক্তির বিরুদ্ধে ২৪ নভেম্বর মামলা দায়ের করেছে দুদক। মামলা নং-২৮। ওই ৪ আসামি হলেন; নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার, বনলতা শিপিং এজেন্সিস লি. এর মালিক মো. আব্দুল মান্নান চৌধুরী, চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্যা, ও রাজস্ব কর্মকর্তা নাছিরউদ্দিন মাহমুদ খান।

    আসামিরা পারস্পরিক যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতির উদ্দেশ্যে জাল কাগজ তৈরি করে নিজে লাভবান হয়ে অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন। আর এ অপরাধে তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করেছে দুদকের চট্টগ্রাম-১এ সংযুক্ত উপপরিচালক মো. আবু সাঈদ।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:০৬ অপরাহ্ণ | বুধবার, ২৪ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি