• এলডিসি থেকে উত্তরণের পরও ১২ বছর শুল্কমুক্ত সুবিধা দাবি

    বিবিএ নিউজ.নেট | ০৪ অক্টোবর ২০২১ | ১১:২৯ পূর্বাহ্ণ

    এলডিসি থেকে উত্তরণের পরও ১২ বছর শুল্কমুক্ত সুবিধা দাবি
    apps

    স্বল্পোন্নত (এলডিসি) দেশ থেকে উত্তরণের পরও ইউরোপীয় ইউনিয়ন যেন বাংলাদেশের জন্য ১২ বছরের জন্য শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখে, সে বিষয়ে ডেনমার্ক সরকারের সমর্থন চেয়েছে তৈরি পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএ।

    রোববার সংগঠনটির পিআর অফিসে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি স্ট্রাপ পিটারসেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এ সময় ফারুক হাসান রাষ্ট্রদূতের কাছে ওই সমর্থন দাবি করেন। তারা কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিক কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রগতিসহ শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

    সাক্ষাৎকালে বিজিএমইএ সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী ও ডেনিশ দূতাবাসের সেক্টর কাউন্সিলর সোরেন আসবর্ন আলবার্টসেন এবং কমার্শিয়াল কাউন্সিলর আলি মুশতাক বাট উপস্থিত ছিলেন।


    সৌজন্য সাক্ষাতের সময় বাংলাদেশের পোশাক শিল্পে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তির অধিক ব্যবহার বিষয়ে ডেনমার্ক কিভাবে সাহায্য করতে পারে তা নিয়েও আলোচনা হয়।

    বিজিএমই সভাপতি ফারুক হাসান স্বল্পোন্নত (এলডিসি) দেশ থেকে উত্তরণের পর ২০২৬ সাল থেকে বাংলাদেশের উত্তরণ প্রক্রিয়া সাবলীল রাখতে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য যেন ১২ বছরের জন্য শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখে, সে বিষয়ে ডেনমার্ক সরকারের সমর্থন কামনা করেন।

    তিনি অনুরোধ রাখেন, পোশাক শিল্পের ইতিবাচক উন্নয়ন ও সেই সঙ্গে রাষ্ট্রদূত ঢাকায় অবস্থানকালে শিল্প বিষয়ে যা কিছু প্রত্যক্ষ করেছেন, সেগুলো যেন তিনি ব্র্যান্ড এবং ভোক্তা সবার সঙ্গে শেয়ার করেন।

    ডেনমার্ক ইউরোপীয় ইউনিয়নের একটি সদস্য দেশ। দেশটি ইবিএ প্রোগ্রামের অধীনে স্বল্পোন্নত দেশ হিসেবে বাংলাদেশকে শুল্কমুক্ত বাজার সুবিধা দিচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি